ময়মনসিংহে নিরাপত্তা জোরদারে বিট পুলিশিং বাইসাইকেল টহলের উদ্বোধন

Police mymensinghময়মনসিংহ শহরের অলি-গলীতে মাদক ব্যবসা নিয়ন্ত্রন ও কারবারীদের গ্রেফতার এবং ছিনতাই প্রতিরোধসহ অপরাধীদের গ্রেফতারে পুলিশের বিট পুলিশিং বাইসাইকেল টহল পার্টির উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি অফিসের সামনে এই টহল পার্টির উদ্বোধন করেন ডিআইজি ব্যারিস্টার মো হারুন অর রশিদ। এ সময় রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভুঁয়া, জেলা পুলিশ সুপার মো আহমার উজ্জামান,রেন্জ পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ, জেরা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, সুপার আবু রায়হান, হাফিজুল ইসলাম, মোঃ আলাউদ্দিন, কোতুয়ারী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, গোয়েন্দা পুলিশের ওসি মো শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশ পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমানসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এসময় রেঞ্জ ডিআইজি ব্যরিস্টার হারুন অর রশিদ বলেন, ব্রিটিশ আমল থেকেই পুলিশের বাইসাইকেল টহলের প্রচলন ছিল। বিশ্বের অনেক উন্নত দেশেও এই কার্যক্রম এখনও চালু আছে। ময়মনসিংহ শহরে যে বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে সেটা আরো ব্যাপকভাবে কার্যকর করতেই এই উদ্যোগ। বর্তমানে শহরের বিভিন্ন এলাকায় বিট পুলিশিং সেবা চালু রয়েছে। পর্যায়ক্রমে তা আরো বিস্তৃত করা হবে। তবে সব সরু গলিপথসহ কিছু এলাকায় গাড়ি নিয়ে যাওয়া সম্ভব হয় না। সেখানে পুলিশের বাইসাইকেল টহল অপরাধ নিয়ন্ত্রনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে এবং পুলিশের উপস্থিতি মানুষের  নিরাপত্তাবোধ আরো বৃদ্ধি করবে বলে তিনি মনে করেন।

Share this post

scroll to top