আপডেট : ময়মনসিংহে ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে

Corona-Mymensingh-News--Updateময়মনসিংহ বিভাগের ১৩ জনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) ময়মনসিংহ মেডিকেল কলেজে ১৮৮ জন রোগীর নমুনা পরীক্ষার মধ্যে ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নেত্রকোনার বারহাট্টার ৭জন,খালিয়াজুড়ির ১জন এবং জামালপুর সদরের ১জন, ইসলামপুরের ২জন এবং মাদারগঞ্জের ১ জন অর্থাৎ, নেত্রকোনার ৮জন এবং জামালপুরের ৪জন রয়েছেন। এছাড়াও রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) থেকে পাঠানো রিপোর্টে  ব্রাহ্মবাড়িয়ার একটি হাসপাতালে কর্মরত ময়মনসিংহের এক ডাক্তারের দেহেও করোনা শনাক্ত হয়। এনিয়ে মঙ্গলবার (১৪ এপ্রিল) ময়মনসিংহ বিভাগে মোট ১৩ জনের কোভিড-১৯ এর রিপোর্ট পজেটিভ আসে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ হাফিজুর রহমান জানান, ময়মনসিংহ সদরের এক নারী ডাক্তারের দেহে করোনা শনাক্ত হয়েছে। শহরের চরপাড়ার নয়াপাড়া এলাকার এ চিকিৎসককে এসকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুপুরেই নয়াপাড়া এলাকাটিকে লকডাউন ঘোষণা। আক্রান্ত ওই চিকিৎসক ব্রাহ্মবাড়িয়ার একটি হাসপাতালে কর্মরত ছিলেন। এই রিপোর্টটি মঙ্গলবার আমরা পেয়েছি সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) থেকে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সালমা আহমাদ ময়মনসিংহ লাইভকে বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার রাত পর্যন্ত ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১২জনের কোভিড-১৯ এর রিপোর্ট পজেটিভ এসেছে। তাদের মধ্যে নেত্রকোনার ৮ জন এবং জামালপুরের ৪জন রয়েছেন। আর সদরের যে ডাক্তারের রিপোর্ট পজেটিভ এসেছে তার নমুনা আমাদের এখানে দেয়া ছিলো না।

Share this post

scroll to top