দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের

ময়মনসিংহ লাইভ ডেস্ক৮:৫০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

দৃশ্যমান হচ্ছে ভারতে নির্মানাধীন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের। এক লাখ দশ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটিতে আগামী বছরের শুরুর দিকেই আয়োজন হতে পারে প্রথম আন্তর্জাতিক ম্যাচের।

আহমেদাবাদে নির্মাণাধীন স্টেডিয়াটি তৈরীতে খরচ হচ্ছে প্রায় ১০০ মিলিয়ন ডলার। এক লাখ ধারণ ক্ষমতাসম্পন্ন বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) চেয়ে এ স্টেডিয়ামে আসন সংখ্যা দশ হাজার বেশি থাকছে।

প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, আগামী মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রদর্শনী ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন হতে পারে স্টেডিয়ামটির।

২০১৭ সালের জানুয়ারীতে নির্মান কাজ শুরু হওয়া স্টেডিয়ামে থাকছে ৭০টির বেশি কর্পোরেট হাউজ, চারটি ড্রেসিং রুম, একটি ক্লাব হাউজ এবং অলিম্পিক মাপের একটি সুইমিং পুল।

বর্তমানে ভারতের সর্ব বৃহত ক্রিকেট স্টেডিয়াম ৬৬ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন কোলকাতার ইডেন গার্ডেন্স। অবশ্য বড় ধরনের পুনর্গঠনের আগে ইডেনের ধারণ ক্ষমতা ছিল এক লাখ।

বিশ্ব টেস্ট র‌্যাংকিংয়ে বর্তমানে বিশ্বের শীর্ষ দল ভারতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য এক ডজনের বেশি স্টেডিয়াম রয়েছে।

নিউজটি শেয়ার করুন:
Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।