গুলিতে আওয়ামী লীগের সাবেক সেক্রেটারিসহ নিহত ২

রাজধানীর শাহজাহানপুর আমতলা রেলগেট এলাকায় দুর্বৃত্তের গুলিতে সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু (৫৫) নিহত হয়েছেন। এ ঘটনায় সামিয়া আফনান প্রীতি (২০) নামের এক কলেজ ছাত্রীও নিহত হয়েছেন। আহত হয়েছেন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না (৩০)। বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টার দিকে এই ঘটনা ঘটে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধ মনির হোসেন মুন্না হাসপাতলে সাংবাদিকদের জানান, তার গাড়ির মালিক জাহিদুল ইসলাম টিপুর বাসা শাহজাহানপুর বাগিচা এলাকায়। মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি তিনি। মতিঝিল এজিবি কলোনি থেকে গাড়িতে করে বাগিচার বাসায় যাচ্ছিলেন। পথে শাজাহানপুর আমতলা মসজিদ এলাকায় পৌঁছালে হঠাৎ দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এতে গাড়ির ভেতরে থাকা তারা দুই জন গুলিবিদ্ধ হয়।

নিহত প্রীতির বান্ধবী সুমাইয়া জানান, প্রীতির বাসা শান্তিবাগ মগা হাজীর গলিতে। সুমাইয়ার বাসা তিলপাড়া। রাতে তারা দুই জন ঘুরতে বের হয়েছিলো। সুমাইয়া তাকে রেলগেট থেকে রিসিভ করে তিলপাড়ায় তার বাসায় নিয়ে যাচ্ছিলো। রিকশাযোগে যাওয়ার সময় হঠাৎ গুলির শব্দ শুনতে পান। কে বা কারা গুলি করেছে তা বলতে পারেনি সে। প্রীতি বদরুন্নেসা কলেজের অনার্সের ছাত্রী।

পরে স্থানীয়রা তাদের তিন জনকে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ দুটি মর্গে রাখা হয়েছে। আহত মুন্নাকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, নিহত জাহিদুল ইসলাম টিপু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত নারী কাউন্সিলর ডলির স্বামী।

Share this post

scroll to top