ময়মনসিংহে নকল বিড়ি বিক্রি করায় জরিমানা

Mymensingh Biri Magistrateবিড়ির প্যাকেটে ব্যান্ডরোল জালিয়াতি করে নকল বিড়ি বিক্রি করায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলা প্রশাসন।

জানাযায়, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি বাজারে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ির প্যাকেটে নকল ব্যান্ডরোল ব্যবহার করায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ময়মনসিংহ জেলা প্রশাসন। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার মাইদুল ইসলাম নকল ব্যান্ডরোল বিশিষ্ট বিড়ি বিক্রির দায়ে ২ টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকের অর্থদন্ড প্রদান করেন এবং বিপুল পরিমান নকল ব্যান্ডরোলবিশিষ্ট বিড়ির প্যাকেট জব্দ করেন।

সূত্র আরও জানায়, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে উপজেলার রায় বাজার মিষ্টি মহলে আলম বিড়ি ও সবোধ বিড়ি গোডাউন তল্লাশি চালিয়ে ১ লাখ ৪০ হাজার জাল ব্যান্ডরোল সম্বলিত বড়ি জব্দ করেন। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি উপজেলার বিভিন্ন বাজারে বাজারজাত করা হত।

এ সময় সহকারী কমিশনার দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান, উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় চেয়ারম্যান জুবের আলম রুপক সহ অন্যান্য জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Share this post

scroll to top