সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্যাহ মারা গেছেন

Aman Ullahসাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী, ময়মনসিংহের ভালুকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম আমান উল্যাহ (৮০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেল সাড়ে ৫টায় রাজধানী ঢাকায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার (১২মার্চ) বাদ জুমা ভালুকা সরকারী কলেজ মাঠে প্রথম এবং পরবর্তীতে নিজ গ্রাম উপজেলার মাহমুদপুরে নিজের প্রতিষ্ঠিত সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজে মাঠে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। জানাজা শেষে মরহুমের লাশ সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজের পাশে সমাহিত করা হবে।

বাসস জানায়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এক শোক বিবৃতিতে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পৃথক শোক বিবৃতিতে অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি ডা. এম আমান উল্যাহর আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালে অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মাধ্যমে ময়মনসিংহের ভালুকা আসনটি উদ্ধার করে এবং ওই সময় তিনি আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর তিনি ভালুকা আসন থেকে পরপর চারবার এমপি নির্বাচিত হন।

Share this post

scroll to top