ময়মনসিংহ-চট্টগ্রামসহ চার রেলপথ চার ঘণ্টা পর সচল

ময়মনসিংহ নগরীর কৃষ্টপুরে জামালপুরগামী কমিউটার ট্রেনের একটি বগি লাইনচ্যুতির ঘটনার চার ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রাম, ভৈরব, নেত্রকোনা, মোহনগঞ্জ ও জারিয়ার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রেলওয়ে পুলিশ জানায়, শনিবার রাত সোয়া ৮টায় ময়মনসিংহ নগরীর কৃষ্টপুরে জামালপুরগামী কমিউটার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুতির পর ঢাকা-ময়মনসিংহ ও ময়মনসিংহ-চট্টগ্রাম-ভৈরব-নেত্রকোনা-মোহনগঞ্জ ও জারিয়া রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে কেওয়াটখালি লোকোশেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে বিকল্প ব্যবস্থায় ঢাকা-ময়মনসিংহ রেলপথে স্বাভাবিক করে।

পরে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় লাইনচ্যুত বগি উদ্ধার করা হয়। দুর্ঘটনার কারণে রেললাইন ও পয়েন্ট ক্ষতিগ্রস্ত হয়।

রেলওয়ে কর্মীরা ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করলে চার ঘণ্টার পর রাত সোয়া ১২টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এদিকে দুর্ঘটনার কারণে ময়মনসিংহ রেলস্টেশনে আটকে পড়া বিজয় এক্সপ্রেস ট্রেন চার ঘণ্টা বিলম্বে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে দুর্ঘটনার কারণ সম্পর্কে রেলওয়ের কর্মকর্তারা কোনো কথা বলতে রাজি হননি।

স্থানীয়রা জানান, দুর্ঘটনা কবলিত এলাকায় রেললাইনে পাথর নেই। ময়লা আবর্জনার ভাগাড় রেললাইন। লাইনে সবসময়ই পানি জমে থাকে। এ কারণেই ওই এলাকায় প্রায়ই ট্রেন লাইনচ্যুত হয়।

ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, লাইনচ্যুত বগি উদ্ধার এবং লাইন মেরামত সম্পন্ন হলে রাত সোয়া ১২টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Share this post

scroll to top