ত্রিশোলের নজরুল বিশ্ববিদ্যালয়ে অপরাধী ৫ শিক্ষার্থীর পক্ষ নিল বিশ্ববিদ্যালয় প্রশাসন

র‍্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর ৬৮তম সিন্ডিকেট সভা। শনিবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়য়ের ঢাকস্থ লিয়াজো অফিসে বেলা ১২টায় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে এক সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সভায় র‍্যাগিংয়ের অভিযোগে বিভিন্ন মেয়াদে বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের বহিষ্কার আদেশ স্থগিত করা হয়েছে এবং আগামী দুই মাসের মধ্যে পুনরায় তদন্তের লক্ষ্যে উচ্চতর ক্ষমতাসম্পন্ন ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।

তিনি আরও জানান, শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে আরও উচ্চতর তদন্তের স্বার্থে কমিটিতে সিন্ডিকেট সদস্য ও ব্যবসায় প্রশাসন অনুষদ এর ডীন অধ্যাপক ড. সুব্রত কুমার দে-কে সভাপতি, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানকে সদস্য সচিব করে এবং কলা অনুষদ এর ডীন ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন এবং সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন কে সদস্য করে নতুন তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিক্ষোভ করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার চাওয়া আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা এক দফা দাবিতে অবস্থান নেন।

Share this post

scroll to top