বাকৃবিতে শিক্ষা ট্রাস্ট্রের উদ্বোধন

তানিউল করিম জীম : ‘আহসানুজ্জামান লিন্টু ও ফরিদা আকতার’ নামে শিক্ষা ট্রাস্টের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) । এ ট্রাস্ট থেকে এখন থেকে প্রতি বছর অনুষদের সাত শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। শনিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা যায়, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সাবেক শিক্ষার্থী ও স্পেকট্রা-হেক্সা ফিড লিমিটেড কোম্পানির পরিচালক আহসানুজ্জামান লিন্টু অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর জন্য ১৫ লক্ষ টাকা অনুদান করেন। এ টাকা বৃত্তি হিসেবে প্রতি বছর অনুষদের ৭ জন শিক্ষার্থীকে দেয়া হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রতি মাসে দেড় হাজার টাকা হারে বৃত্তি পাবেন।

কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আকতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়া ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদা ইয়াসমিন বারি, বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা শাখার সদস্য সচিব অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী, কৃষি অর্থনীতি অনুষদের বিভিন্ন বিভাগের প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু বলেন, অনেক আগে থেকেই ইচ্ছা ছিল নিজের অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য কিছু করার। আজকে এই ছোট অনুদানের মাধ্যমে তা সম্ভব হয়েছে। তবে  বিশ্ববিদ্যালয়ের এমন দরিদ্র শিক্ষার্থীদের জন্য আরো এলামনাই এগিয়ে আসবে বলে আশা করছি।

BAU Agri Eco Conference News

Share this post

scroll to top