বৌভাত অনুষ্ঠান থেকে নববধূকে তুলে নেয়ার চেষ্টা : ছাত্রলীগ নেতা আটক

কুমিল্লার দেবিদ্বারে একটি বৌভাত অনুষ্ঠান থেকে নববধূকে তুলে নেয়ার চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি জেলার বুড়িচং উপজেলার নিমসার জুনাব আলী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি (সদ্য বিলুপ্ত কমিটি) ইসমাইল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার ১৮ দিন পর সোমবার গভীর রাতে দেবিদ্বার থানা পুলিশ অভিযান চালিয়ে বুড়িচং উপজেলার মাধবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গতকাল দুপুরে তাকে কুমিল্লার আদালতে প্রেরণ করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১ ফেব্রুয়ারি জেলার দেবিদ্বার উপজেলার সূর্যপুর গ্রামের জাকির ফরাজীর মেয়ে ফাতেমা আক্তারের (১৯) সাথে একই উপজেলার সাহারপাড় গ্রামের মো: ইউনুছের ছেলে ছিদ্দিকুর রহমানের (২৫) বিয়ে হয়। গত ৮ ফেব্রুয়ারি দুপুরে বরের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়। ওই দিন দুপুরে জেলার বুড়িচং উপজেলার নিমসার জুনাব আলী ডিগ্রি কলেজ ছাত্রলীগ সভাপতি ইসমাইল ও তার সহযোগী সাকিবের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল দেবিদ্বার উপজেলার সাহারপাড় গ্রামে বৌভাত অনুষ্ঠান থেকে কনে ফাতেমা আক্তারকে তুলে নিতে এসে গণধোলাইয়ের শিকার হয়।

স্থানীয় জনতা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গণপিটুনি দিয়ে ছাত্রলীগ নেতা ইসমাইলের সহযোগী জাফর হোসেন, সজিব পাল, কাউছার আহম্মেদ, আলী হোসেন, মেহেদী হাসান, মো: আলম ও নাইদুল ইসলামকে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় কনের বাবা দেবিদ্বার থানায় মামলা করেন। এদিকে ওই ঘটনার পরদিন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ নিমসার জুনাব আলী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহরাব হোসেন জানান, ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি ইসমাইল হোসেন পলাতক ছিল। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে এবং তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top