ময়মনসিংহে বৃষ্টি হতে পারে: বর্ষা টেকনাফের কাছাকাছি চলে আসছে

Rain In mymensinghইয়াসের প্রভাব কেটে যাওয়ার পর আবারো বেড়েছে তাপমাত্রা। ময়মনসিংহ অঞ্চলের ওপর দিয়ে বইতে শুরু করেছে মাঝারি ধরনের তাপপ্রবাহ। একই সঙ্গে আজ কিছু অঞ্চলে দমকা হাওয়া ও বজ্রবৃষ্টির সম্ভবনা রয়েছে। চলতি মৌসুমে এ নিয়ে সাত বার তাপপ্রবাহের সৃষ্টি হয়েছে।

তবে এবারের তাপপ্রবাহ দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা কম। বর্ষা টেকনাফের কাছাকাছি চলে আসছে। ফলে বৃষ্টিপাতও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, বিহার ও উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি আরো উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

রবিবার (৩০ মে) সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অন্যদিকে রাঙ্গামাটি, ফেনী, চাঁদপুর, নোয়াখালী, রংপুর, খুলনা ও যশোর জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Share this post

scroll to top