ত্রিশালে সাংবাদিক রোজিনার মুক্তি দাবিতে উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

Trishalময়মনসিংহের ত্রিশালে দৈনিক প্রথম আলো জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং তাঁকে হেনস্তাকারী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে মানব বন্ধন করেন ত্রিশাল উপজেলা প্রেসক্লাব।

শনিবার (২২ মে)দুপুরে ২ টায় ত্রিশাল থানা গেটের সামনে মানব ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাটি ও মানুষ পত্রিকার সহ সম্পাদক এটিএম মনিরুজ্জামান,ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃসারোয়ার জাহান জুয়েল,সাধারণ সম্পাদক ফকরুদ্দীন আহমেদ,সহ সভাপতি ,আরিফ রাব্বানী শফিকুল ইসলাম সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামা খান পাইলট।

এতে আরও উপস্থিত ছিলেন কারা নির্যাতিত সাংবাদিক নেতা খায়রুল আলম রফিক,দৈনিক সংগ্রাম পত্রিকার ত্রিশাল প্রতিনিধি মোঃ মনির হোসেন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল মালেক, দৈনিক ঈষিতা পত্রিকার ত্রিশাল প্রতিনিধি মোমিন তালুকদার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার সম্পাদক ফাহাদ বিন সাঈদ, তাসনিমুল আলম মুবিন প্রমুখ।

সারোয়ার জাহান জুয়েলসহ সাংবাদিক নেতারা বলেন,গত সোমবার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের হেনস্তার শিকার হন সাংবাদিক রোজিনা ইসলাম। তাঁকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং মামলা করা হয়। পরদিন গতকাল মঙ্গলবার আদালতে হাজির করার পর তাঁর রিমান্ড নামঞ্জুর করে কাশিমপুর মহিলা কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আনা অভিযোগকে হাস্যকর, অবান্তর ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করে। কাল রোজিনাকে জামিনে মুক্তি দেওয়া, সাংবাদিকনেতাদের সমন্বয়ে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করে ঘটনার বিরুদ্ধে জড়িত ব্যক্তিদের শাস্তির ব্যবস্থা করার দাবি জানান।

Share this post

scroll to top