ময়মনসিংহে ইসলামিক বক্তা নওমুসলিম ওয়াসিক বিল্লাহ নোমানী গ্রেফতার

নওমুসলিম-ওয়াসেক-বিল্লাহ-নোমানীময়মনসিংহে ইসলামিক বক্তা, সমাজসেবী সংগঠন খাইরুল উম্মাহর ময়মনসিংহ জেলা সেক্রেটারী ওয়াসিক বিল্লাহ নোমানীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
রবিবার বিকাল আনুমানিক ৫টার দিকে ময়মনসিংহ সদরের সানকিপাড়ার বাসা থেকে সাদা পোশাকে ১৫-১৬জন লোক ডিবি পরিচয়ে তুলে নেয়। তবে কি কারণে তাকে তুলে নেয়া হচ্ছে তা পরিবারের সদস্যদের জানায়নি অভিযানিক দলের সদস্যরা। তথ্যটি নিশ্চিত করেছেনে ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় এক নেতা।

গ্রেফতার সম্পর্কে জানতে চাইলে পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ওয়াসিক বিল্লাহ সে সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানীমূলক বক্তব্য প্রদান করেছে যা ধর্মীয় বিভেদ তৈরী করাসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করার অপপ্রয়াস। তার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে এবং সে বর্তমানে পুলিশ হেফাজতে আছে। তাকে সোমবারে আদালতে নেয়া হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।

ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহে একটি কওমি মাদ্রাসায় শিক্ষকতা করেন। নগরীর সানকি পাড়ার ফজলুল হক মারকাযুল উল্লুম মাদ্রাসায় বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষা দেন তিনি। মাওলানা নোমানী শহরের সানকিপাড়ায় সরকার রোডের ১১০/২ নম্বর বাড়ি ‘সুখ আলয়’-এ ভাড়া থাকতেন। তার বাড়ি ও জন্ম নেত্রকোণার পূর্বধলা উপজেলায়। ২০১২ সালে তিনি হিন্দু থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন।

উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।

তবে এঘটনায় অনকেই বলছেন তিনি সাংবাদিকদের জবাই করার কথা বলেছেন, কিন্তু ওই ভিডিওটিতে “সাংবাদিক” শব্দ উল্লেখ করে জবাই করার কোন বক্তব্য শুনা যায়নি।

Share this post

scroll to top