ময়মনসিংহে স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদের প্রতি শ্রদ্ধা

Mymensingh 26th marchমহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ময়মনসিংহে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

এরপর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন মনিরা সুলতানা মনি এমপি, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর সভাপতি এহতেশামুল আলমসহ সিটি করপোরেশন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। তবে করোনা বেড়ে যাওয়ায় এবার স্মৃতিসৌধে মানুষের উপস্থিতি ছিল কম।

এছাড়া সার্কিট হাউজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, সম্মিলিত কুচকাওয়াজ, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সমাবেশ, কুইজ ও রচনা প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের সংবর্ধনা, ‘জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা, মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল, জেলাখানা, শিশুসদন, এতিমাখানা ও ভবঘুরে উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠান, গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনায় আলোকসজ্জা করা হয়। দুপুরে সিটি মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে সিটি করপোরেশনের নগরভবন থেকে বণার্ঢ্য র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউনহলে গিয়ে শেষ হয়। সন্ধ্যায় ময়মনসিংহ প্রেসক্লাব আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। ##

Share this post

scroll to top