ঈশ্বরগঞ্জে ২০বছর আগে পিতার বিক্রয় করা জমি নিজেদের দাবি করে দখলের চেষ্টা ছেলেদের

Ishwarganjময়মনসিংহের ঈশ্বরগঞ্জ দীর্ঘ বিশ বছর আগে বিক্রয় করে দেওয়া জমি নিজেদের দাবি করে দখলের চষ্টা করছে বলে অভিযোগ করেছেন জমির ক্রেতা আব্দুছ ছালাম। বিষয়টি নিয়ে উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থল পরিদর্শণ করেছে পুলিশ।

জানা যায়, উপজেলার মগটুলা ইউনিয়নের মগটুলা পাড়াবাসাটি মৌজায় ২০০১ সালের ১০জুন হাছেন আলীর কাছ থেকে ৩২হাজার টাকা মূল্যে ২০শতক জমি ক্রয় করেন একই ইউনিয়নের নওপাড়া গ্রামের আব্দুছ ছালাম। ক্রয়ের পর থেকে অদ্যাবদি তিনিই জমিতে চাষবাস করে আসছেন। হঠাৎ করে গত রোববার জমিটি নিজেদের বলে দাবি করে হাছেন আলীর ছেলেরা মাটি ফেলে ও কলাগাছ রোপন করে দখলের চেষ্টা করে। ওই সময় ক্রয়কৃত জমির মালিক আব্দুছ ছালাম তাদের বাধা দিলে উভয় পক্ষে উত্তেজনা দেখা দিয়েছে। সংঘর্ষ এড়াতে সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শণ করেছে পুলিশ। এলাকাবাসী জানান, জমিটি রাস্তার পাশে হওয়ায় অন্যান্য জমির তলনায় এর দাম বেরেছে প্রায় ৮ থেকে ১০গুণ এবং জমি দাতা হাছেন আলী মারা যাওয়ায় ছেলেরা লোভে পড়ে অন্যায় ভাবে ওই জমি দখলের চেষ্টা করছে।

ক্রয়কৃত জমির মালিক আব্দুছ ছালাম বলেন, আমার বাড়ি ক্রয়কৃত জমি থেকে প্রায় তিন মাইল দূরে। এই এলাকায় আমার শ্বশুর বাড়ি। ওই জায়গাটি আমার শ^শুর নিজ হাতে টাকা দিয়ে আমার নামে কিনে দিয়েছেন। ক্রয়ের পর থেকে জমিটি আমিই চাষবাস করে আসছি। হঠাৎ করে হাছেন আলীর ছেলেরা জমিটি দখলের চেষ্টা করলে আমি বাধা দিয়েছি। এখন তারা আমাকে মেরে ফেলার হুমকী দিচ্ছে।

হাছেন আলীর ছেলে ভ‚ট্টো মিয়া বলেন, আমাদের ছোট রেখে বাবা মারা গেছেন। একটা দলিল মূলে ছালাম জমিটি তার বলে দাবি করলেও দাগ নম্বরের সমস্যা আছে। তাই আমরা মনে করছি জমিটি আমার পিতা বিক্রয় করেনি।

মগটুলা ইউনিয়নের চেয়ারম্যান আবু ছালেহ মোঃ বদরুজ্জামান (মামুন) জানান, জমি সংক্রান্ত বিষয়টি নিয়ে আমার কাছে কেউ আসে নি। তাই ওই বিষয়টি নিয়ে আমি কিছু বলতে পারছি না। আমার কাছে এলে কাগজপত্র দেখে বিরোধটি মিটিয়ে দেওয়ার চেষ্টা করব। ##

Share this post

scroll to top