ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক ছাত্রদের ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরনী সম্পন্ন

mzsক্রীড়াঙ্গন সমৃদ্ধ অঞ্চল ময়মনসিংহের ক্রিকেটকে উজ্জ্বীবিত রাখতে ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক ৩৮ ব্যাচের ছাত্ররা তিন দিনব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। ১২ মার্চ শুক্রবার ফাইনাল খেলা সম্পন্নের মাধ্যমে পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় অংশ নেয় ১৯৯১ বনাম ২০১৩ ব্যাচের ছাত্ররা। ফাইনালে ০৯ রানে ২০১৩ ব্যাচ বিজয়ী হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন সংসদ সদস্য আনুয়ারুল আবেদীন খান তুহিন।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্ত,  ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম- আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, এমজেডএস স্পোর্টস ক্লাবের সভাপতি একেএম মারুফুল হক ফেরদৌস, সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী রাসেল, হাবিবুল্লাহ বাবু, শরিফুজ্জামান সোহেল, মাইনুদ্দিন লস্কর রিগ্যান, মোহাম্মদ আলী তাতুল প্রমুখ।সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আয়োজক কমিটি অত্যন্ত দক্ষতার সাথে পুরো টুর্নামেন্ট সুচারুভাবে সম্পন্ন করেছে। জিলা স্কুলের হোস্টেল মাঠ এবং স্কুল মাঠ এই দু’টি ভেন্যুতে প্রায় ৫৫টি ম্যাচ সম্পন্ন হয়। হোস্টেল মাঠে দিবা-রাত্র খেলার ব্যবস্থা ছিল। আয়োজকরা দীর্ঘদিন যাবত নিখুঁত পরিকল্পনা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে এই মিলনমেলা সফল করে তুলেছেন। একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যে ধরনের সাজসজ্জা ও প্রস্তুতি দরকার ঠিক সেই ধরনের আয়োজন তারা করেছিলেন। মাঠ থেকে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ময়মনসিংহ লাইভ এর মাধ্যমে লাইভ সম্প্রচারের মাধ্যমে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা এ স্কুলের প্রাক্তন ছাত্রদের সামাজিক যোগাযোগ মাধ্যমে খেলা উপভোগ করার ব্যবস্থা ছিল অত্যন্ত প্রশংসনীয়। ক্রিকেটের আন্তর্জাতিক আইনকানুনের আদলে স্থান-কাল-পাত্রভেদে বিভিন্ন শৃঙ্খলা নিরূপণ এবং প্রয়োগ ছিল অনন্য উদাহরণ। প্রতিটি ম্যাচের জন্য আম্পায়ার, ধারাভাষ্যকার, (বাংলা ও ইংরেজি) অন্যান্য অফিসিয়াল, ম্যাচ রেকর্ডার ইত্যাদি যেখানে যা দরকার সবই যথাযথভাবে নির্ধারিত ছিল। আয়োজক কমিটির প্রতিটি সদস্য আন্তরিকতার সাথে রাত-দিন পরিশ্রম করে টুর্নামেন্ট সুসম্পন্ন করেছেন।

Share this post

scroll to top