জিয়াউর রহমানকে জাতির পিতা বলেনি তারেক রহমান : ময়মনসিংহে নজরুল ইসলাম খান

Nazrul-Islam-Khan-Mymensinghপ্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে জাতির পিতা বলে ঘোষণা দেয়ার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে সে মামলা সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান বলেন, “উনি কখনো জিয়াউর রহমানকে জাতির পিতা বলেন নাই। তিনি বাংলাদেশি জাতির পিতা বলেছেন। বাংলাদেশী যে জাতিয়তাবাদ ওই জাতিয়তাবাদের প্রবক্তা বলেছেন। ওনি জিয়াউর রহমানকে জাতির পিতা বলেন নাই।”

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ নগরীর আল বারাকা কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় মিডিয়া কমিটির আহবায়ক ইকবাল হাসান টুকুর সভাপতিত্বে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ময়মনসিংহ বিভাগের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সচিব শ্যামা উবায়েদ ও উদযাপন কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও শ্যামা ওবায়েদ।

নজরুল ইসলাম খান তার বক্তব্যে আরো বলেন, আমরা কখনোই দাবি করি না মুক্তিযুদ্ধের সর্বোচ্চ নেতা ছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর অবদানকে কখনই অস্বীকার করা যায় না। জিয়াউর রহমানের উপাধি বাতিলের প্রতিবাদ করে জামুকার উদ্দেশ্যে তিনি বলেন, জিয়াউর রহমান যখন খেতাব পেয়েছে তখন বিএনপি প্রতিষ্ঠাই হয়নি। দেশের জনগণ এ খেতাব দিয়েছে। দেশের জনগণই এব্যাপারে সিদ্ধান্ত নিবে। তবে তিনি জামুকার এমন কর্মকান্ডকে বেয়াদবি বলে উল্লেখ করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেছ আলী মামুন, শরিফুল আলম, সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী, ফারজানা শারমিন পুতুল, দক্ষিণ বিএনপির আহ্বায়ক মাহবুবুর রহমান লিটন, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ প্রমুখ।

Mymensingh BNP

Share this post

scroll to top