ময়মনসিংহে প্রথম দিনে টিকা নিলেন ৮৫৩ জন

Mymensingh vaccine Mayor Tituময়মনসিংহে প্রথমদিনে ৮৫৩ জন করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে মহানগরীর ১০১ জনসহ ৬৫৫ জন পুরুষ ও ১৯৮ জন নারী টিকা নিলেন।

রোববার সকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী টিকা প্রদান কার্যক্রম উদ্বোধনের পর বেলা ১১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রথম টিকা নেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। এরপর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি মতিউর রহমান ভ‚ইয়া, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ ডা. কে আর ইসলাম, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মী, পুলিশ প্রশাসনের সদস্যরা টিকা গ্রহন করেন। এছাড়া ময়মনসিংহ সেনানিবাসের সিএমএইচ-এ সেনা কর্মকর্তা ও সদস্যগন টিকা নেন। এসময় জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, সিটি কর্পোরেশন সচিব রাজিব সরকারসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, টিকা গ্রহণের পর তাঁর কোনো সমস্যা দেখা দেয়নি। নগরবাসীকে নিবন্ধনের মাধ্যমে টিকা গ্রহনের আহবান জানান তিনি। সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম জানান, টিকা প্রদনের জন্য সিটি কর্পোরেশন এলাকায় তিনটি স্থানের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে ৮টি, সিএমএইচ’এ ৪টি ও পুলিশ লাইন হাসপাতালে ১টি বুথে করোনার টিকা প্রদান করা হচ্ছে। এছাড়া প্রত্যেক উপজেলায় তিনটি করে বুথ স্থাপন করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে। জেলায় প্রথম ধাপে ৩২ হাজার ৪শ ভায়ালের মাধ্যমে ৩লাখ ২৪হাজার মানুষকে টিকা প্রদান করা সম্ভব হবে। এ পর্যন্ত জেলায় প্রায় ১৬ হাজার মানুষ টিকার জন্য নিবন্ধন করেছে। প্রতিটি বুথ থেকে প্রতিদিন ১শ ৫০জন টিকা গ্রহন করতে পারবে। করোনা টিকা গ্রহনের জন্য নিবন্ধন কার্যক্রম অব্যহত থাকবে। টিকা প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৭০জন স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রতিটি বুথে দু’জন টিকাদান কর্মীর সাথে চারজন করে স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও উপস্থিত থাকবেন।

Share this post

scroll to top