মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ আবু তাহের

Muminunnisa College Principal Abu Taherবিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আবু তাহেরকে দেশের নারী শিক্ষার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে তিনি একই কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যক্ষ পদে ৩ ফেব্রুয়ারি যোগদান করেন অ্যধাপক মোঃ আবু তাহের। রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কলেজ-২ শাখার উপ-সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ ২ ফেব্রুয়ারি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এই নিয়োগ দেয়া হয়।

অ্যধাপক মোঃ আবু তাহের ২০০৯ থেকে ২০১৬ এবং ২০১৮ থেকে অদ্যাবধি মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে উপাধ্যক্ষ পদে অত্যন্ত সফলভাবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত নেত্রকোনা মহিলা কলেজের উপাধ্যক্ষ পদে দায়িত্ব পালনেও সুদক্ষতা ও সফলতার স্বাক্ষর রেখেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাস বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করে ১৯৯৩ সালে ১৪তম বিসিএস এর মাধ্যমে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারেযোগদান করেন। তাঁর প্রথম যোগদানকৃত কর্মস্থল ছিল ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ। এরপর তিনি একে একে নেত্রকোণা সরকারি কলেজ, আনন্দ মোহন কলেজ, সুনামগঞ্জ সরকারি কলেজ এবং টাঙ্গাইলের কুমুদিনী সরকারি মহিলা কলেজের মতো দেশের বড় বড় সরকারি কলেজে অত্যন্ত সুনামের সাথে সফলভাবে দায়িত্ব পালন করেন। তাঁর নিজ উপজেলা কেন্দুয়া, জেলা নেত্রকোণা। সেই সূত্রে তিনি নেত্রকোণা অফিসার্স এসোসিয়েশন ময়মনসিংহ (নোয়াম) এর সভাপতি এবং ময়মনসিংহস্থ নেত্রকোণা সমিতির উপদেষ্টা। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের পিতা। মেয়ে ডাক্তার এবং ছেলে দেশের একটি নামকরা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তাঁর সহধর্মিনী কেওয়াটখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের সকল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীর ভালবাসা, শ্রদ্ধায় ও শুভেচ্ছায় মুমিনন্নিসা সরকারি মহিলা কলেজের ব্যাপক উন্নয়ন করছেন।

Share this post

scroll to top