৫ উইকেট হারিয়ে কাঁপছে বাংলাদেশ

মিরপুর টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ভীষণ বিপদে বাংলাদেশ। ২৪ রান তুলতেই পাঁচ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। শ্রীলঙ্কার কাসুন রাজিথা একাই তুলে নিয়েছেন তিন উইকেট।

ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই বিদায় নেন ওপেনার মাহমুদুল হাসান জয়। রানের খাতা খোলার আগেই রাজিথার বলে বোল্ড হন তিনি। টিকতে পারেননি তামিমও। পরের ওভারে আসিথা ফার্নান্দোর বলে জয়াবিক্রমার হাতে ক্যাচ দেন দেশ সেরা এই ওপেনার। চার বল খেলে তিনিও রানশূন্য।

এরপর নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক একটু স্বস্তি দেয়ার চেষ্টা করলেও থিতু হতে পারেননি। ষষ্ঠ ওভারের প্রথম বলে মুমিনুলকে বোল্ড করে দেন রাজিথা। নয় বলে দুই বাউন্ডারিতে নয় রান করে ফেরেন বাংলাদেশ ক্যাপ্টেন।

পরের ওভারে আবারো উইকেট পতন। এবার রাজিথার বলে বোল্ড শান্ত। ২১ বলে এক চারে আট রান করে ফেরেন তিনি। এমন অবস্থায় ক্রিজে আসেন সাকিব। কিন্তু বিধিবাম। প্রথম বলেই এলবির শিকার হন তিনি। রিভিউ নিয়েও কাজ হয়নি। গোল্ডেন ডাক মারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ক্রিজে এখন ব্যাট করছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। স্বীকৃত ব্যাটারদের মধ্যে এটাই শেষ জুটি। মুশফিকের রান ১১, ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি লিটন।

৯ ওভারে বাংলাদেশের রান ৫ উইকেটে ২৮ রান।

Share this post

scroll to top