২ যুবলীগ নেতাকে গুলি করে হত্যা : আওয়ামী লীগের সাবেক এমপি রানার জামিন

আওয়ামী লীগ দলীয় টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা দুই যুবলীগ নেতার হত্যা মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন হাইকোর্টে। মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় তার করা জামিন আবেদনের ওপর শুনানি হবে আগামী ১১ই মার্চ। বুধবার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন হত্যা মামলায় আমানুর রহমান খান রানা এ জামিন পেয়েছেন। তবে, মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় রাষ্ট্রপক্ষ সময় চাইলে ১১ই মার্চ পর্যন্ত সময় দেন আদালত। মো. বশির উল্লাহ বলেছেন, জামিন আদেশের বিরুদ্ধে আপিল করা হবে।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ই জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়।
এ ঘটনায় দায়ের করা মামলায় তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান রানা ২০১৬ সালের ১৮ই সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠান টাঙ্গাইলের বিচারিক আদালত। ২০১৭ সালের ৩রা ফেব্রুয়ারি মামলাটিতে রানা, তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর একই বছরের ৬ই সেপ্টেম্বর এই ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত। বর্তমানে মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top