Connect with us

বিনোদন সংবাদ

১৫ বছর বয়সে ধর্ষণ করা হয়েছিল আমায় : নায়িকা

Published

on

#MeToo ক্যাম্পেনের পর ট্যুইটারে শুরু হয়েছে #WhyIDidntReport. নতুন এই হ্যাশট্যাগ শুরু হওয়ার কারণ ডনাল্ড ট্রাম্প৷ আমেরিকান অ্যাটোর্নি ব্রেট মাইকেল ক্যাভানফের বিরুদ্ধে প্রফেসর ক্রিস্টিন ফোর্ড কেন যৌন হেনস্থার মামলা করেননি৷ এমনই প্রশ্ন তুলেছেন ডনাল্ড ট্রাম্প৷

ক্রিস্টিনের কথায় তাঁকে যৌন হেনস্থা করেছেন ব্রেট৷ তাই এমন প্রশ্ন করেছেন ট্রাম্প৷ যদি যৌন হেনস্থা হয়েই থাকে তাহলে ব্রেটের বিরুদ্ধে আইনও সঠিক ব্যবস্থা নিত৷

সেই থেকেই শুরু হয়েছে এই হ্যাশট্যাগ৷ #Metoo এর সঙ্গে পার্থক্যটা অন্য জায়গায়৷ যৌন হেনস্থার শিকার মহিলারা কেন কোনও আইনি অভিযোগ দায়ের করেননি৷ সেই কারণ ট্যুইটারে জানিয়ে এই হ্যাশট্যাগ দিচ্ছেন সকল মহিলা৷ এর মধ্যে রয়েছেন বেশ কয়েকজন তারকা৷ অভিনেত্রী ড্যারিল হ্যানা, উইটনি কিউমিনস, লিলি রেইনহার্ট নিজেদের হেনস্থার কথা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়৷

এই তালিকায় উঠে এল জনপ্রিয় অভিনেত্রী অ্যাশলি জ্যুডের কথা৷ মাত্র ১৫ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন অভিনেত্রী৷ তিনি ট্যুইট করে লিখেছেন, “প্রথমবার যখন আমাকে হেনস্থা করা হয়, তখন আমার মাত্র সাত বছর বয়স৷ আমার তখন আমার এক গুরুজনকে কথাটা জানাই৷

তাঁরা বলেছিলেন, ‘না না৷ তুমি ভুল ভাবছ৷ উনি একজন খুব ভালো মানুষ৷ উনি একেবারেই ভুল কিছু ভেবে করেননি৷’ তারপর আমার যখন ১৫ বছর বয়স, আমি ধর্ষিতা হই৷ সে সময় আর কাউকে কিছু জানাইনি৷ ডায়রিতে লিখেছিলাম৷ আর যখন একজন আমার ডায়েরিটা পরে ফেলে তখন সে বলেছিল আমি একজন বয়স্ক মানুষের সঙ্গে ঘনিষ্ঠ হয়েছি, আমার লজ্জ্বা হওয়া উচিত৷”

অনেকেই নিজেদের হেনস্থার কথা শিকার করে জানিয়েছেন কেন তাঁরা অভিযোগ দায়ের করেননি৷ যৌন হেনস্থার পরও মানসিক ভাবে বিভিন্ন রকমের কথা বার্তায় তাঁদের অত্যাটারিত হতে হয়, যার জন্যই মুখ বন্ধ রাখাই শ্রেয় মনে করেছেন তাঁরা৷

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিনোদন সংবাদ

শাকিবকে বিশ্বাস করে ভুল করেছি : বুবলী

Published

on

bUBLI

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান ও চিত্রনায়িকা বুবলীর দাম্পত্য জীবনে চলছে টানাপোড়েন। এ নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। দুজনে একে অপরের বিরুদ্ধে পালটাপালটি অভিযোগ করেছিলেন। সম্প্রতি আবারও গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন চিত্রনায়িকা বুবলী।

সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুবলী বলেন, সে আমাকে যেভাবে অসম্মান করেছে, যেভাবে আমাকে নিয়ে মিথ্যা অপপ্রচারগুলো করছে, এটা আসলে উচিত হয়নি। আমার সবচেয়ে বেশি খারাপ লেগেছে একটা বিষয়, যে মানুষটার জন্য কিছু মানুষ আমাকে ভুল ভেবেছে, সেই মানুষটাকে হয়তো বিশ্বাস করে আমিই ভুল করেছি। কিন্তু সেই মানুষটার শেল্টারটাই তো আমার সবচেয়ে বড় প্রয়োজন ছিল।

তিনি আরও বলেন, উনি আমার সঙ্গে যে কাজটা করলেন এবং আমি আমার বাচ্চাকে নিয়ে বেঁচে থাকার জন্য যে কাজ করছি, সেই কাজের জায়গাগুলোতেই তিনি অন্যরকম অবস্থা তৈরি করছেন। সবাইকে একটা ভুল বার্তা দিচ্ছেন, ভুলভাবে নিউজগুলো করাচ্ছেন। এসব ঠিক করেননি শাকিব খান।

প্রসঙ্গত, অপু বিশ্বাসের সঙ্গে দীর্ঘ দাম্পত্যে বিচ্ছেদের পর ২০১৮ সালের ২০ জুলাই বুবলীকে বিয়ে করেন শাকিব খান। প্রথম বিয়ের মতো এটিও গোপন রাখেন এ নায়ক। গেল বছরের সেপ্টেম্বরে সন্তানসহ ছবি প্রকাশ করে বিয়ের বিষয়টি প্রকাশ্যে আনেন বুবলী। এরপর থেকেই শাকিব-বুবলীর সম্পর্কের অবনতি লক্ষ্য করা যাচ্ছে।

Continue Reading

বিনোদন সংবাদ

মারা গেলেন অভিনেতা মাসুম আজিজ

Published

on

অভিনেতা মাসুম আজিজ

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্যকার মাসুম আজিজ মারা গেছেন। সোমবার (১৭ অক্টোবর) বেলা ৩টার দিকে ক্যানসারের কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমান। খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন অভিনেতার ছেলে উৎস।

গত ৮ অক্টোবর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই জ্যেষ্ঠ অভিনেতা। লম্বা সময় ক্যানসারে ভুগছিলেন তিনি। ১৩ অক্টোবর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। কিন্তু শেষ রক্ষা হলো না।

মাসুম আজিজের ছেলে উৎস জামান জানান, আজ সোমবার (১৭ অক্টোবর) তার বাবার মরদেহ হাসপাতালেই থাকবে। মঙ্গলবার (১৮ অক্টোবর) অভিনেতার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে রাষ্ট্রীয় ও সর্বসাধারণের শ্রদ্ধা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে পাবনায় গ্রামের বাড়িতে। সেখানেই তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মঙ্গলবার শহীদ মিনারে রাখা হবে মাসুম আজিজের মরদেহ। সেখানে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি গোলাম কুদ্দুছ।

অভিনেতার ছেলে উৎস আগেই বলেছিলেন, ‘এ বছরের শুরু থেকে বাবা ফুসফুসের ক্যানসারে আক্রান্ত। চিকিৎসা চলছিলো। কিন্তু গত মাস থেকে তার শরীরটা খারাপ। সেজন্য তখন একবার হাসপাতালে ভর্তি করিয়েছিলাম। তারপর কিছুটা সুস্থ হওয়ার পর বাসায় ফেরেন। কিন্তু এই মাসের শুরুর দিকে আবারও অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্ট দেখা দেয়। সে কারণে গত ৮ অক্টোবর আবারও তাকে হাসপাতালে ভর্তি করাই।’

চিকিৎসকের বরাতে তিনি আরও জানিয়েছিলেন, ক্যানসারের কেমো থেরাপি দেওয়ার পর অভিনেতার রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। এছাড়া ফুসফুসে ব্যাকটেরিয়াও সংক্রমিত হয়। এসব কারণে ওষুধ কাজ করছিলো না।

উল্লেখ্য, মঞ্চ, টিভি নাটক ও সিনেমা সবখানেই অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাসুম আজিজ। আশির দশকের মাঝামাঝি থেকে তিনি টিভিতে কাজ করছেন। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- ‘উড়ে যায় বকপক্ষী’, ‘সাকিন সারিসুরি’, ‘তিন গ্যাদা’, ‘দুই দুকুনে চার’ ইত্যাদি।

বহু সিনেমায়ও অভিনয় করে প্রশংসিত হয়েছেন মাসুম আজিজ। ‘ঘানি’ সিনেমায় অভিনয় করে ২০০৬ সালে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া চলতি বছর তাকে একুশে পদকে ভূষিত করেছে সরকার।

Continue Reading

বিনোদন সংবাদ

৪০ মিনিটের জন্য ঢাকায় আসছেন নোরা ফাতেহি

Published

on

nora fatehi

নোরা ফাতেহি এখন বিশ্বজুড়ে নজর কেড়ে আছেন তার নাচ আর অভিব্যক্তি দিয়ে। সে হিসেবে তার নাগাল ও সময় পাওয়া এখন বেশ কঠিনই। তবে অনেক আলাপ-আলোচনা শেষে নিশ্চিত হওয়া গেল, এবার সত্যিই ঢাকার মঞ্চে উঠছেন নোরা। যদিও সময়টা খুবই স্বল্প, মাত্র ৪০ মিনিট!

ঢাকার মঞ্চে ওঠা-নামার অনিশ্চয়তা নিয়ে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ায় বেশ চর্চিত হয়েছেন নোরা।

কারণটি হলো, ঢাকায় তার আসা-না আসার ধুম্রজাল নিয়ে। দুটি আয়োজক প্রতিষ্ঠান নোরাকে ঢাকার মঞ্চে তোলার ঘোষণা দিয়েছে। এরমধ্যে প্রথমটি সরকারি অনুমোদন পায়নি ডলার সংকটের অজুহাতে। ভেস্তে গেল আয়োজনটি। পরের আয়োজক নোরাকে ঢাকায় নামানোর সব চূড়ান্ত করলেও প্রথম পক্ষ বাগড়া বসায়। ঢাকা থেকে মুম্বাই নোরার ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠায় প্রথম আয়োজক মিরর গ্রুপ। কারণ, নোরাকে দেওয়া অগ্রিম সম্মানী ফেরত পায়নি তারা।

অবশেষে সব জটিলতা কাটলো। নোরাকে আনতে চাওয়া দুই আয়োজক প্রতিষ্ঠানই এক হলো। ১৫ অক্টোবর রাতে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নিশ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

যৌথ সংবাদ সম্মেলনে তারা বলেন, ‘নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তার ঢাকা সফর নিয়ে আর কোনও জটিলতা নেই।’

আয়োজকরা জানান, ‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহি বাংলাদেশে আসছেন। এদিন রাতে ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত জমকালো মঞ্চে তিনি নাচবেন। পোশাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুরস্কার বিতরণও করবেন।

জানা গেছে, সব মিলিয়ে ১৮ নভেম্বর রাতে ঢাকার মঞ্চে নোরা থাকবেন ঘড়ির হিসাবে ৪০ মিনিট। এভাবেই তার সঙ্গে চুক্তি হয়েছে।

এদিকে, সম্প্রতি ভিডিও বার্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’

আয়োজকরা জানান, নোরা ফাতেহির মঞ্চে এদিন রাতে থাকছেন দেশি তারকারাও। তবে পুরো তালিকা এখনও চূড়ান্ত হয়নি।

আইটেম গানের শিল্পী হিসেবে নোরা ফাতেহি বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ প্রভৃতি। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ। তেলেগু, মালয়ালাম আর তামিল ছবিতেও তার সরব উপস্থিতি নজর কাড়ে। মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ বিভিন্ন টিভি শোতেও নোরার উপস্থিতি ছিলো জাঁকালো।

Continue Reading

Trending