১১২ প্রতিষ্ঠানকে জরিমানা করল ভোক্তা অধিদফতর

দেশব্যাপী নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়ে ১১২টি প্রতিষ্ঠানকে মোট চার লাখ ১৩ হাজার পাঁচশ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো অধিদফতরের এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অধিদফতরে প্রতিদিন অনুষ্ঠিত সকালের সভার সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগরীর হাতিরপুল বাজার, পলাশীবাজার, চকবাজার, বংশাল, শ্যামপুর, সূত্রাপুর ও শান্তিনগরবাজারে অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ৩৪টি টিম বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

তদারকিকালে চাল, আলু, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ ও নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে দেশের ১১২টি প্রতিষ্ঠানকে চার লাখ ১৩ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়।

রাজধানীতে এসব অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন ও সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

এ বিষয়ে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ভোক্তা স্বার্থসংরক্ষণে সারাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।
দেশে চাল, আলু, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ ও সরবরাহ রয়েছে। তাই ন্যায্যমূল্যে পণ্য কেনাবেচার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান তিনি।

Share this post

scroll to top