হাওর এলাকায় বন্যার্তদের সাহায্যে এসএলও বাংলাদেশ

SLO BANGLADESHনেত্রকোনার হাওর অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রায় আশিটি পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে দাতব্য সংগঠন এসএলও বাংলাদেশ। গত ৩০ জুলাই এবং ১৭ আগস্ট জেলার হাওর অঞ্চলে বন্যা আক্রান্তদের মাঝে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা চৌধুরী রাইয়ান তাসিন বলেন “জলবায়ু পরিবর্তন, উজানের পানির ঢল এবং অতিবৃষ্টিজনিত বন্যায় নেত্রকোনার হাওর অঞ্চলের অনেক এলাকা প্লাবিত হয়েছে, যার ফলে ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক পরিবারের জীবিকা নির্বাহ বাধাগ্রস্ত হচ্ছে। এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক পরিবারে খাদ্যের অভাব দেখা দিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ‘স্প্রেড লাভ টু আদারস’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এসএলও বাংলাদেশ বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তা দিতে

গত ৩০ জুলাই জেলার মোহনগঞ্জ উপজেলার তেথুলিয়া পশ্চিম পাড়া গ্রামের ২৫ টি পরিবার এবং ১৭ আগস্ট মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামে বন্যায় আক্রান্ত হয়ে গুচ্ছগ্রামে অবস্থানরত ৫২ টি পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে”।

এই দুটি কার্যক্রমে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির জনসম্পর্ক ও মিডিয়া বিভাগের প্রধান মিনহাজুল ইসলাম সোহান, হেড অব ভলান্টিয়ার নাঈমুল হাসান চৌধুরী অর্ণব, কার্যনির্বাহী সদস্য যোবায়ের আলম শাকিল ও আবদুল্লাহ আল মুজাহিদ এবং তানভীর ইশান।
চৌধুরী রাইয়ান তাসিন জানান ২০১৮ সালে প্রতিষ্ঠিত এসএলও বাংলাদেশের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্যগুলো হচ্ছে সকলের জন্য শিক্ষা, ক্ষুধামুক্ত সমাজ, দুর্যোগে সাড়া দান এবং জলবায়ু পরিবর্তন অভিযোজনে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান।

জানা যায় সংগঠনটি বিভিন্ন সময়ে সুবিধাবঞ্চিত মানুষদের খাদ্য সহায়তা প্রদান, দুঃস্থ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, করোনাকালে অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা এবং মাস্ক ও সাবান বিতরণ করেছে। এছাড়াও সংগঠনটি করোনাকালীন সময়ে অসহায় মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ক্যাম্পেইন করেছে।
এসএলও বাংলাদেশের উপদেষ্টা তাসনীম চৌধুরী ফাহিম বলেন, “এসএলও বাংলাদেশের সাথে সংশ্লিষ্ট এই তরুণেরা তাদের কার্যক্রমের মাধ্যমে প্রমাণ করেছে সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক ইস্যু নিয়ে কাজ করতে তারা অঙ্গীকারবদ্ধ। এই তরুণদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে সমাজের বিত্তবানেরা বিভিন্ন সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণে এগিয়ে এলে আমরা সাম্যতা ও ন্যায্যতার ভিত্তিতে প্রতিষ্ঠিত একটি সমাজ পাবো”। #

SLO BANGLADESH

SLO BANGLADESH

Share this post

scroll to top