স্মরণীয় সেই ব্যাটটি নিলামে তুলছেন ময়মনসিংহের সৈকত

সাকিব, আশরাফুল, মুশফিক, আকবররা আগেই ঘোষণা দিয়েছেন। এবার সে মহৎ কাজে নিজেকে যুক্ত করলেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে ওয়েস্ট-ইন্ডিজকে হারানোর পথে স্মরণীয় ইনিংস খেলা ব্যাটটি নিলামে তোলার। গত বছরের মে মাসে অনুষ্ঠিত হয়েছিল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি।

নিজের ফেসবুকে এমন স্ট্যাটাস দিয়েছেন ময়মনসিংহের এই ক্রিকেটার। সেখানে তিনি লিখেন- এ ব্যাটে একটা ইতিহাস লেখা আছে। আমি এ ব্যাটে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত ফিফটিতে দেশকে প্রথম শিরোপা জিততে অবদান রেখেছিলাম। এ ব্যাটের গল্পটা এখনেই শেষ নয়। এ নিয়ে আমি লড়াই করতে চাই করোনার বিরুদ্ধে। তাই ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। প্রাপ্ত অর্থের পুরোটাই ব্যয় করা হবে করোনা আক্রান্তদের জন্য।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সে ম্যাচে প্রায় হেরেই বসেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দিকে মোসাদ্দেকের ঘূর্ণি ব্যাটিংয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ নেয় লাল-সবুজের দল। সেদিন মোসাদ্দেককে যোগ্য সঙ্গ দেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাতেই বাইশ গজে উৎসবে মাতার উপলক্ষ্য পায় মাশরাফি-সাকিবরা।

বেশ কয়েকজন ক্রিকেটার তাদের ব্যাট নিলামে তোলার ঘোষণা দিলেও কার্যত শুধু সাকিবের ব্যাটের নিলাম সম্পন্ন হয়েছে। সেখান থেকে প্রাপ্ত অর্থের (২০ লক্ষ টাকা) পুরোটাই ব্যয় করা হয়েছে করোনা দুর্গতদের জন্য। ব্যক্তিগতভাবেও সাহায্য করেছেন সাকিব।

অন্যদিকে আশরাফুল তার ব্যাট নিলামের ঘোষণা দেয়ার পাশাপাশি তিন মাসের বেতনের টাকা খরচ করেছেন নিজ এলাকার গরীবদের মাঝে। মুশফিক, রিয়াদ, তামিমরাও ব্যক্তিগতভাবে অর্থ, ত্রাণ দিয়ে এগিয়ে এসেছেন অসহায়দের পাশে।

Share this post

scroll to top