‘স্বাস্থ্যবিধি মেনে উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, করোনা পরিস্থিতির এই জাতীয় সংকটে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করতে হবে। উন্নয়ন কার্যক্রমের গতি ও ঋণ আদায়ের লক্ষ্যমাত্রা অব্যাহত রেখে সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের পদক্ষেপ নিতে হবে।

বৃহস্পতিবার (২৫ জুন) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মলেন কক্ষে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান এবং প্রকল্প পরিচালকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি জানতে এ সভার আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক করোনা মহামারির কারণে সারা পৃথিবীতেই এর বিরূপ প্রভাব পড়েছে। বাংলাদেশও এ বিপর্যয়ের বাইরে নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমি আশা করি নির্ধারিত সময়ের মধ্যে আমরা আমাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হবো। তাই পরিস্থিতি থেকে উত্তরণে যার যেখানে যে অবস্থায় যতটুকু দায়িত্ব পালন করার সুযোগ আছে সেখানে তাদেরকে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

সভায় প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরেন। একইসঙ্গে পরিবর্তিত পরিস্থিতিতে প্রকল্প বাস্তবায়নে চ্যালেঞ্জগুলোর প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে প্রতিমন্ত্রী তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

Share this post

scroll to top