স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে ময়মনসিংহ বিভাগের দায়িত্বে হাসান সারওয়ার

আগামী ২৩ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে। স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে ময়মনসিংহ বিভাগের দায়িত্ব পেয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের হাসান সারওয়ার। স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে  জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। আর ৮ বিভাগের নির্বাচন সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে ৭ জন কর্মকর্তাকে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এসব তথ্য জানা যায়।

জানা গেছে, আগামী ২৩ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

শিশুকাল থেকে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরেপড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকেও স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ খ্রিষ্টাব্দে স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে সারাদেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সে প্রেক্ষিতে ২০২০ খ্রিষ্টাব্দেও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হচ্ছে।

এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে সিলেট বিভাগের, অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল মান্নানকে রাজশাহী বিভাগের, পরিচালক মো. নুরুল আমিনকে ঢাকা বিভাগের, পরিচালক মো. হাসান সারওয়ারকে ময়মনসিংহ ও বরিশাল বিভাগের, পরিচালক জোবায়েদুর রহমানকে রংপুর বিভাগের, পরিচালক খালিদ আহমেদকে চট্টগ্রাম বিভাগের ও মো. বদিয়ার রহমানকে ঢাকা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর ২০২০ খ্রিষ্টাব্দের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। এ কর্মকর্তারা নির্বাচন মনিটর করবেন ও নির্বাচনের বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে জানাবেন।

Share this post

scroll to top