সৌদি আরবেও ভয়াবহ হামলা : চার সশস্ত্র সন্ত্রাসী নিহত

শ্রীলঙ্কার হামলা নিয়ে যখন পুরো বিশ্ব হতবাক হয়ে পড়েছে তখন ভয়াবহ সন্ত্রাসী হামলা চলেছে সৌদি আরবে। তবে শ্রীলঙ্কার মতো তা এতটা মারাত্মক আকার ধারণ করতে পারেনি। সন্ত্রাসীদের প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অ্যারাব নিউজের খবরে বলা হয়, উত্তর রিয়াদে মেশিন গান, বোমা ও মলোটভ ককটেল নিয়ে হামলার চেষ্টা চালায় কয়েকজন সন্ত্রাসী। পরে নিরাপত্তা বাহিনী তাদের প্রতিহদ করলে তারা ভেতরে ঢুকতে পারেনি।

স্থানীয় পুলিশ জানায়, সন্দেহভাজন হামলাকারীরা একটি গাড়িযোগে রিয়াদ থেকে ২৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত সাধারণ তদন্ত পরিদফতরের প্রধান ফটকে হামলার চেষ্টা করে। কিন্তু নিরাপত্তা বাহিনীর জোর প্রতিরোধের মুখে তারা ভেতরে ঢুকে তাদের হামলা চালাতে সক্ষম হয়নি। বরং উল্টো চার হামলাকারী নিহত হয়েছেন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নিরাপত্তাবাহিনীর সাথে সংঘর্ষে নিহতদের হাতে মেশিন গান, বোমা ও মলোটভ ককটেল ছিল।

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, পরবর্তীতে দুই পক্ষের বন্দুকযুদ্ধে হামলাকারীরা নিহত হয়েছেন। এর আগে এ মাসের শুরুতে একটি হামলার চেষ্টা করা হয়েছিল বলে জানায় দেশটির নিরাপত্তা বাহিনী। সেক্ষেত্রেও তারা প্রতিরোধ গড়ে তোলে। এতে দুই সন্ত্রাসী নিহত হয়। আর দুইজনকে জীবিত গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য, ২০০০ সালের শুরুর দিকে সৌদি আরবে সন্ত্রাসবিরোধী অভিযান বৃদ্ধি পেয়েছে। গত কয়েক বছরে বড় কোনো হামলার কথা শোনা যায়নি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top