সেই বিচারককে এবার কুড়িগ্রামে বদলি

BD-LOGOপিরোজপুরের থেকে স্ট্যান্ড রিলিজ হয়ে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত থাকা আবদুল মান্নানকে কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

বুধবার সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে তাকে কুড়িগ্রামে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

এর আগে গত ৩ মার্চ পিরোজপুরের সাবেক এমপি একেএম আউয়াল দম্পতির জামিন নামঞ্জুরকে কেন্দ্র করে জেলা জজ মো. আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করে (তাৎক্ষণিক প্রত্যাহার) আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়।

পরে জেলা জজ মো. আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজের (তাৎক্ষণিক প্রত্যাহার) আদেশ কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুলও জারি করেন হাইকোর্ট। এ বিষয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে বুধবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিতভাবে এ রুল জারি করেন।

গত ৩ মার্চ দুপুরের দিকে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লায়লা পারভীন দুর্নীতি মামলায় জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নানের আদালতে হাজির হলে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এ আদেশের কিছু সময় পর জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয় এবং তার দায়িত্ব অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাছরিনকে বুঝিয়ে দেন তিনি। পরে ভারপ্রাপ্ত দায়রা জজ নাহিদ নাছরিন তার ক্ষমতাবলে আউয়াল দম্পতির জামিন দেন

Share this post

scroll to top