“সেইভ দ্যা ফিউচার” সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

সুমন ঘোষবৈশ্বিক মহামারী করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯  এ সারা বিশ্বের ন্যায় বাংলাদেশও আক্রান্ত  হওয়ায় বহুসংখ্যক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। বিশেষত আকস্মিক কর্মহীনতায় দরিদ্র পরিবারগুলি মানবেতর অবস্থায় জীবনযাপন করছেন।

বিভাগীয় নগরী ময়মমনসিংহেও অনেক গর্ভবতী নারী সুষম ও পুষ্টিকর খাদ্যগ্রহণ থেকে বঞ্চিত হচ্ছে এই করোনাকালীন দুর্যোগে।
সরকারের বিভিন্ন সংস্থা, মসিক ও বিভিন্ন সামাজিক সংস্থার ত্রাণসহায়তা পেলেও দরিদ্র পরিবারের গর্ভবতী নারীরা সুষম খাদ্যের অভাবে চরম পুষ্টিহীনতায় ভুগছে যার ফলে ভবিষ্যতে রুগ্ন প্রজন্ম তৈরি হওয়ার আশংকা দেখা দিয়েছে।

এমতাবস্থায় ময়মনসিংহভিত্তিক এনজিও “সেইভ দ্যা ফিউচার্স”  সমাজকল্যাণ সংস্থা ময়মনসিংহ অঞ্চলে ১০০ জন গর্ভবতী নারীকে সুষম ও পুষ্টিকর খাবার বিতরণের কর্মসূচী গ্রহণ করেছেন।উপর্যুক্ত কর্মসূচীর অংশ হিসেবে সংস্থার সভাপতি অনিকা ইয়াসমিন লিরা’র নেতৃত্বে সংস্থার অন্যান্য কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীগণ আজ ২২-০৬-২০২০ সোমবার ময়মনসিংহ শহরের ব্রহ্মপুত্র তীরবর্তী চরকালীবাড়ী এলাকার বস্তি এলাকার গর্ভবতী নারীদদের মাঝে ডিম, দুধ, কলা ও আয়রন ক্যাপসুলসহ পুষ্টিকর খাদ্য বিতরণ করেন। করোনা দুর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবারের গর্ভবতী নারীদের মাঝে সুষম পুষ্টিকর খাদ্যসামগ্রী বিতরণের কর্মসূচীকে অভূতপূর্ব উদ্যোগ বলে উল্লেখ করছেন সচেতন ময়মনসিংহবাসী।

সেইভ দ্যা ফিউচারের পক্ষ থেকে সংস্থাটির সভাপতি অনিকা ইয়াসমিন লিরা বলেন, মানবিক ও সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবেই আমরা অতীতের ধারাবাহিকতায় মানবিক কাজগুলো করে যাচ্ছি এবং গর্ভবতী নারীদের পুষ্টিহীনতার বিষয়টি মাথায় রেখেই  আমরা এই কর্মসূচী গ্রহণ করেছি এবং ইনশাল্লাহ্ চালিয়ে যাবো। গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর ও সুষম খাদ্যসামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে সংস্থাটির সহ-সভাপতি কাজী রিয়াদ, সাধারণ সম্পাদক তন্ময় শাহরিয়া,সহ-সাধারণ সম্পাদক এস এম খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির, দপ্তর সম্পাদক চৌধুরী আহম্মেদ তানজীর আমীর অনুপ সহ শহরের সচেতন নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ইতিপূর্বে সংস্থাটি করোনা সংক্রমন প্রতিরোধে প্রচারপত্র বিতরণ, মসিক মেয়রের নিকট পিপিই ও মাস্ক হস্তান্তর,পথ শিশুদের মাঝে হোমমেইড স্বাস্হ্যকর খাবার বিতরণ,কর্মহীন মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও শাকসব্জি বিতরণ, দরিদ্র কৃষকের ধান কাটার ব্যবস্থাকরণ,ছাতা ব্যবহারের মাধ্যমে করোনা সংক্রমনের ফর্মূলা উপস্থাপন,অাকস্মিক কর্মহীন পরিবারগুলোর মাঝে ঈদ উপহার বিতরণ, অভাবী মানুষকে নগদ অর্থ বিতরণ ও স্বাস্হ্যসেবা প্রদান করে সচেতন ময়মনসিংহবাসীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন।

Share this post

scroll to top