সিসি টিভির নিয়ন্ত্রণে দুর্গাপুর পৌরশহর

সিসি টিভির নিয়ন্ত্রণে দুর্গাপুর পৌরশহরনেত্রকোনার দুর্গাপুর পৌরশহরকে আনা হলো সিসিটিভির আওতায়। শহরের প্রতিটি প্রতিটি মোড়ে মোড়ে ও গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে বসানো হয়েছে প্রায় ৫৮ টি সিসি টিভি ক্যামেরা ‌। দিনে রাতে শহরের সার্বিক নিরাপত্তায় ও প্রশাসনিক কাজে অগ্রগতি আনতেই পৌরসভার থেকে সিসিটিভি ক্যামেরা গুলো স্থাপন করা হয় । রোববার বিকেলে পৌরসভা মিলনায়তনের এই কর্মকাণ্ডের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী ।

পরে এই কর্মকান্ডের অগ্রগতি নিয়ে এক আলোচনা সভায় পৌর মেয়র আলহাজ্ব মাওলানা আব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নিবার্হী অফিসার ফারজানা খানম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দুগার্পুর সার্কেল) মাহমুদা শারমিন নেলী, অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, পৌর প্রকৌশলী নওশাদ আলম, পৌর কাউন্সিলর মো. মতিউর রহমান সহ প্রমুখ।

এদিকে পৌরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌর বাসিন্দারা । তারা জানান, আরো আগেই এই উদ্যোগটি গ্রহণের প্রয়োজন ছিল ‌। কালের বিবর্তনে এই পৌরশহর সমন্বয় ব্যস্ত নগরীতে পরিণত হচ্ছে । তার সাথে বাড়ছে মোটরসাইকেল চুরি সহ দোকান ও বাসা বাড়িতে চুরির ঘটনাও ।

তবে শহরটিকে সিসিটিভির নিয়ন্ত্রণে আনায় চুরি ছিনতাইয়ের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা গুলো অনেকটাই কমতে পারে । এছাড়াও বর্তমানের সবচেয়ে ভোগান্তির বিষয় পৌর শহরের ঘণ্টার পর ঘণ্টার যানজট ডিজিটাল এই প্রযুক্তি ব্যবহার করে অনেকটাই নিয়ন্ত্রণে আনা যেতে পারে বলে মনে করছেন নগরবাসীরা । তাই পৌর প্রশাসন থেকে শুরু করে উপজেলা প্রশাসনকেও যানজট নিরসনে এই প্রযুক্তি দিয়ে ব্যবহারের আহ্বান জানান তারা ।

Share this post

scroll to top