সিনেমা হল ভেঙে বানানো হবে মাদরাসা

Cinema-hall

নরসিংদীর রায়পুরা উপজেলার ছন্দা সিনেমায় ঈদে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত চলচ্চিত্র রাজকুমার। আলোকসজ্জা করা হয়েছে সিনেমা হলের বাইরে। মানুষজন সিনেমা দেখার জন্য হলের ভেতরে ঘুরঘুর করছেন। হলের ভেতরে বাইরে শাকিব খানব ও কোর্টনি কফির পোস্টারে সয়লাব।
তবে হলের বিপরীত রাস্তায় একটি ব্যানার জানান দিল ভিন্ন বার্তার। সেই ব্যানারে স্পষ্ট হলো হলটি ভেঙে বানানো হবে মাদরাসা। শুধু তাই নয়, এরইমধ্যে মাদরাসার জন্য হলটি কেনার প্রক্রিয়া শুরু হয়েছে। বায়না করা হয়েছে ২০ লাখ টাকা।

জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ, রাজ্জাক, আলমগীর, জসিম, মান্না, চিত্রনায়িকা শাবনুর, পপি, মৌসুমি, শাহনাজ, শাবানা, ববিতা, কবরি— এমন কারো সিনেমা নেই, যা নরসিংদীর ছন্দা সিনেমা হলে প্রকাশিত হয়নি। মানুষ লাইন ধরে টিকিট সংগ্রহ করে হুমড়ি খেয়ে পড়ত এই সিনেমা হলে। কিন্তু কালের বিবর্তনে নরসিংদীর রায়পুরা উপজেলার হাসনাবাদ এলাকার ছন্দা সিনেমা হলে ব্যবসায় ধস নামে। এখন সিনেমা হলটি বিক্রি হয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিক্রির প্রক্রিয়া শেষ বলে জানিয়েছেন মালিকপক্ষ।

সিনেমা হলের বাইরে ধর্মপ্রাণ মুসল্লীর ব্যানারে টানানো ব্যানারে লেখা রয়েছে, আলহামদুলিল্লাহ ছন্দা সিনেমা হলটি মাদরাসার জন্য বায়না করা হয়েছে। চুক্তিমূল্য ১ কোটি ৩০ লাখ টাকা।

বাকি টাকা পরিশোধে সাধারণ মানুষের নিকট সাহায্যও চাওয়া হয়েছে। ব্যানারে সাহায্য চেয়ে লেখা হয়েছে, সদকায়ে জারিয়ার এ মহৎ কাজে আপনাদের আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করছি। মাদরাসার রশিদ ছাড়া কোনোপ্রকার লেনদেন করবেন না।

ছন্দা সিনেমা হলের সঙ্গে সংশ্লিষ্ট রুবেল আহমেদ বলেন, দীর্ঘ দিন লোকসান গুনে হলটি চলছিল। মাস শেষে বিদ্যুৎ বিল, কর্মকর্তা-কর্মচারিদের বেতনসহ নানা মেইনটেন্যান্স খরচ রয়েছে। লোকসানি এই প্রতিষ্ঠান আর টিকিয়ে রাখা সম্ভব হচ্ছে না। কয়েক বছর আগেও সপ্তাহে দু-একটি সিনেমা রিলিজ হতো, এখন মাসেও একটি হয় না। পুরাতন সিনেমা দিয়ে হল চলে না। নতুন সিনেমা মুক্তি পেলে তা দু-এক সপ্তাহের মধ্যে ইন্টারনেটে বা অন্যান্য মাধ্যমে পাওয়া যায়। তাই হলে তেমন কেউ সিনেমা দেখতে আসে না। নিরুপায় হয়ে এ ব্যবসা গুটিয়ে ফেলতে হচ্ছে।

Share this post

scroll to top