সাংবাদিকদের ডাটাবেজের কাজ চলছে যোগ্যদের সনদ প্রদান করা হবে

সারাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ চলছে। অচিরেই যোগ্যসাংবাদিকদের সনদ প্রদান করা হবে। প্রেস কাউন্সিলের সনদপ্রাপ্তরাই সাংবাদিক হিসেবে পরিচয় দিতে পারবেন এমনটিই জানিয়েছেন বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। ময়মনসিংহের ভালুকায় ‘সাংবাদিকতার নীতিমালা এবং প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।

গতকাল শুক্রবার সকালে ভালুকা প্রেসক্লাবের সহযোগিতায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার এরশাদুল আহম্মেদের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) আফরোজা নাজনীন, প্রেসকাউন্সিলের সদস্য ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল, নাগরিক টিভির বার্তা সম্পাদক সাখাওয়াত হোসেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান পাঠান কামাল, বিএফইউজে ময়মনসিংহ ইউনিটের সভাপতি আতাউল করিম খোকন, সম্পাদক মীর গোলাম মোস্তফা, ভালুকা প্রেসক্লাবের সম্পাদক আসাদুজ্জামান সুমন, ওসি কামাল হোসেন প্রমুখ।

এ সময় ভালুকা, ত্রিশাল ও গফরগাঁওয়ের ৬৬ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। পরে সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

Share this post

scroll to top