সময় টিভি ক্ষমা না চাইলে আইনগত ব্যবস্থা নেব : মাওলানা মাহফুজুল হক

সময়টিভির ইউটিউব চ্যানেলে গত সোমবার বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক ও জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের নামে প্রচারিত একটি অডিও ক্লিপকে বানোয়াট আখ্যায়িত করে মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রচারের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহবান জানিয়েছেন মাওলানা মাহফুজুল হক। অন্যথায় টিভি চ্যানেলটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো লিখিত বক্তব্যে তিনি বলেন, সেমাবার সময় টিভিতে আমাকে কেন্দ্র করে একটি সংবাদ প্রচার করা হয়েছে। তাতে বলা হয়েছে, আমি মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাযায় অধিক লোক জমায়েত করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীরের সাথে যোগসাজশ করেছি এবং ফোনালাপের একটি বানোয়াট অডিও ক্লিপ সময় টিভি প্রচার করেছে।

তিনি বলেন, সংবাদটি পুরোপুরি মিথ্যা, মনগড়া ও পরিকল্পিতভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র। আলেম সমাজকে মানুষের সামনে ষড়যন্ত্রকারী হিসাবে প্রতিপন্ন করার ভয়ংকর অপতৎপরতা।

মাওলানা মাহফুজ বলেন, আমি এবং আমাদের সংগঠন ইতিপূর্বেই আমাদের অবস্থান পরিষ্কার করে জাতীয় গণমাধ্যমে বক্তব্য তুলে ধরেছি।জানাযায় অনাকাঙ্খিত অধিক লোক সমাগমের বিষয়টি সম্পূর্ণ অপরিকল্পিত ও কাকতালীয়। ব্যাপক সমাগমের কোনো চিন্তাও আমাদের ছিল না। বরং লোকসমাগম যেন না হয় সে জন্য আমরা আমাদের পক্ষ থেকে পদক্ষেপ নিয়েছিলাম।

তিনি বলেন, সময় টিভি কর্তৃপক্ষ যে জঘন্য মিথ্যাচার করেছে এতে আমার মারাত্মক রকম মানহানি হয়েছে। আমি কখনোই জামাতের আমীর কিংবা অন্য কারো সাথে এজাতীয় কোনো কথোপকথন বা আলোচনা করিনি। আমি অত্র প্রতিবাদ পত্রের মাধ্যমে সুস্পষ্টভাবে বলছি সময় টিভিকে এই মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রচারের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভুল স্বীকার করে সংবাদ প্রচার করতে হবে ৷ অন্যথায় আমি সময় টিভির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

সময় টিভির ইউটিউব চ্যানেলটিতে প্রচারিত ওই অডিও ক্লিপকে মিথ্যা-বানোয়াট আখ্যায়িত করে জামায়াতে ইসলামীর পক্ষ থেকেও আলাদা প্রতিবাদ জানানো হয়েছে। এছাড়াও বিভিন্ন ইসলামী দল ও সংগঠন দুটি ইসলামী দলের নেতার নামে প্রচারিত ফোনালাপের ক্লিপটিকে সম্পুর্ণ বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

Share this post

scroll to top