সদ্য বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার প্রায় ৪০ হাজার নারী বিভিন্ন প্রশিক্ষণ নিয়েছে : টিটু

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু বলেছেন ইউএনডিপি সহযোগিতায় সদ্য বিলুপ্ত পৌরসভার প্রায় ৪০ হাজার নারীকে ইতিমধ্যেই নানা প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও ময়মনসিংহ সিটির পিছিয়ে পড়া ৯০ হাজার নারীকে স্বাবলম্বী করে তুলতে নানা ধরণের প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তোলা হবে।

তিনি বলেন, ইউএনডিপি, এডিবি ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় এ কর্মসূচী বাস্তবায়ন করা হবে। সংস্থাটি খুশি হয়ে এখন বৃহৎ প্রকল্পে যোগান দিচ্ছে। এছাড়াও নারীদের জন্য শহরে ৭টি ডে-কেয়ার সেন্টার নির্মাণ করা হয়েছে। ইকরামূল হক টিটু আরো বলেন বেগম রোকেয়াকে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের নারীদের সার্বিক উন্নয়নসহ মর্যাদা প্রতিষ্ঠায় নানা সুযোগ-সুবিধা দিয়েছেন। এসব সুযোগ-সুবিধা পেয়ে বর্তমানে দেশের নারীরা দারুন খুশি। নারীসহ দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামীতে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানিয়েছেন ইকরামূল হক টিটু।

রোববার দিগাকান্দায় বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইকরামূল হক টিটু এসব কথা বলেন।

বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোঃ মোজাম্মেল হেসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ মাহবুবুর রশিদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাছিনা জামান, হোস্টেল মেট্রন মোছাঃ মন্জুআরা খাতুন, প্রশিক্ষণার্থী নিলুফা ইয়াসমিন ও সুইটি বেগম প্রমূখ। এরআগে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এক শোভাযাত্রা ও মানবন্ধন কর্মসূচী পালন করা হয়। একে প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top