শ্রীলঙ্কার পর কোহলিদের জিম্বাবুয়ে সফরও বাতিল

জুন-জুলাইয়ে শ্রীলঙ্কার মাঠে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল ভারতীয় ক্রিকেট দলের। এরপরেই আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা ছিল তাদের। তবে বাতিল হয়ে গেলো দুটি সিরিজই।

গতকাল (১১ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতের দ্বীপরাষ্ট্রটিতে খেলতে না যাওয়ার বিষয়টি চূড়ান্ত করে। এর একদিন পর আজ (শুক্রবার) ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিয়াই) সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে, করোনাভাইরাসের এই চলমান অবস্থায় ক্রিকেটারদের কোনো সফরে পাঠাতে ঝুঁকি নিতে চায় না তারা।

সময়ের হিসেবে এখনো দুই মাসের বেশি সময় হাতে ছিল বিসিসিয়াইয়ের হাতে। ভারত-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হওয়ার কথা ছিল আগামী ২২ অগাস্ট থেকে। তবে করোনার এই সময়ে ক্রিকেটাররা একসঙ্গে অনুশীলন ক্যাম্প করার অবস্থাও নেই। ফলে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শুক্রবার সফরের বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানায় বিসিসিয়াই। তারা বলে, ‘ভারতীয় ক্রিকেট দল করোনার এই হুমকির মুহূর্তে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েতে সফর করবে না।’

ক্রিকেটারদের এখনো অনুশীলনে ফেরার মতো অবস্থা নেই জানিয়ে বিসিসিয়াই আরও যোগ করে, ‘ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের তখনই মাঠের অনুশীলনে ফেরাবে যখন পরিস্থিতি সম্পূর্ণ নিরাপদ থাকবে। এই মুহূর্তে বিসিসিয়াই এমন কোনো পদক্ষেপ নিতে চাইছে না যার জন্য কেন্দ্রীয় বা রাজ্য সরকার কোনো বিপদের মুখে পড়ে।’

এদিকে আগস্টের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব পেয়েছিল ভারত। সে সিরিজের সম্ভাবনাও এখন সামান্য।

Share this post

scroll to top