শেরপুরে ১২ ভুয়া পরীক্ষার্থী আটক, দুই সুপারের কারাদণ্ড

বগুড়ার শেরপুরে দুই মাদরাসা সুপারসহ ১২ ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। রোববার উপজেলার ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ওই দুই সুপারকে একমাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

আদালত সূত্র জানায়, ওই দিন দাখিল পরীক্ষার আরবী দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে ভুয়া পরীক্ষার্থীর তথ্য পেয়ে জলার ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় কল্যাণী বালিকা দাখিল মাদরাসার মোছা: আরমিনা খাতুন, সাথী আক্তার, সীমা খাতুন, লায়লা আক্তার, নাসিমা পারভীন, নাকুয়া দাখিল মাদরাসার আবু রায়হান, আব্দুস সালাম, কাওছার আলী, সুজন মিয়া, তাসলিমা খাতুন ও মধ্যভাগ দাখিল মাদরাসার মো: সোহাগ হোসেন ও মোছা: শ্যামলী খাতুনকে আটক করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভুয়া পরীক্ষার্থীরা থানা হেফাজতে রয়েছেন।

এ অপরাধের সাথে জড়িত থাকার অপরাধে উপজেলার সুঘাট ইউনিয়নের মধ্যভাগ দাখিল মাদরাসার সুপার আকবর আলী (৪৯) ও সীমাবাড়ী ইউনিয়নের নাকুয়া দাখিল মাদরাসার সুপার সেলিম উদ্দীনকে (৪৮) একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো: জামশেদ আলম রানা এই তথ্য নিশ্চিত করে জানান, ওই মাদরাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালে ভুয়া পরীক্ষার্থীর বিষয়টি নজরে আসে। এক পর্যায়ে তাদের প্রবেশপত্রের সঙ্গে ছবি ও নামের মিল না থাকায় তাদের আটক করা হয়।

Share this post

scroll to top