শেরপুরে সরকারি খাদ্য গুদামে ধান-চাউল ক্রয় শুরু

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুর জেলায় সরকারিভাবে বোরো ধান ও চাউল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (৫ মে) বিকেলে জেলা খাদ্যগুদামে এ কর্মসূচীর উদ্বোধন করেন সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা খাদ্য কর্মকর্তা ফরহাদ খন্দকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব, কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক ড. মহিত কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আসাদুজ্জামান রওশনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

হুইপ আতিউর রহমান ব্যবসায়ী ও কৃষকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্বচ্ছতার সহিত এবার গুদামে বোরো ধান ও চাউল ক্রয় করা হবে। কোন অবস্থায় সিন্ডিকেট চক্রের হাতে কোন সাধারণ কৃষক জিম্মি না হয় সেজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান।

জেলা খাদ্য কর্মকর্তা ফরহাদ খন্দকার বলেন, এবার ২৪ হাজার ৫শত ২৫ মেঃ টন বোরো সিদ্ধ চাল ও ১২ হাজার ৯শত ৬৭ মেঃটন বোরো ধান মজুত করণ করা হবে। সরকার কেজি প্রতি চাউল ৪০ টাকা, ধান ২৭ টাকা দরে মূল্য নির্ধারণ করেছে।

তিনি আরও বলেন, এবার কৃষকেরা অনলাইনে নিবন্ধন করে জেলার ৫টি উপজেলায় সরকারী খাদ্য গুদামে চাউল ও ধান বিক্রয় করতে পারবে। ইতিমধ্যেই কৃষক এপস্ এর মধ্যে জেলায় প্রায় ৫ হাজার কৃষক তাদের নিবন্ধন সম্পন্ন করেছেন। আজ থেকেই ধান চাউল ক্রয়ের কার্যক্রম শুরু হবে।

Share this post

scroll to top