শেরপুরে র‌্যাবের অভিযানে ভিজিএফের চালসহ আটক এক, গমের গুদাম সিলগালা

Sherpur Rice Uddhar & Atok Pic-1শেরপুরের নালিতাবাড়ীতে ভিজিএফের ১৬৩ বস্তা চালসহ চাল ব্যবসায়ী সাইদুল ইসলামকে আটক করেছে র‌্যাব-১৪। বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে শহরের উত্তর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। আটক সাইদুল ছিটপাড়া মহল্লার বাছির উদ্দিনের ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহকারী পুলিশ সুপার এএম সবুজ রানার নেতৃত্বে নালিতাবাড়ী উপজেলার উত্তর বাজার কাচারীপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় ভাড়া একটি ঘরে সরকারিভাবে বিতরণের ভিজিএফের ১৬৩ বস্তা চালসহ সাইদুল ইসলামকে হাতেনাতে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্য আরেকটি ঘরে কাবিখার ৩৮৪ বস্তা গম জব্দ করা হয়। যা আগামী রোববার উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে ৩৮৪ বস্তা গমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে উপজেলা প্রশাসনের মাধ্যমে ৩৮৪ বস্তা গমসহ গুদামটি সিলগালা করা হয়।

এদিকে র‌্যাব বাদী হয়ে রাতেই নালিতাবাড়ী থানায় সাইদুল ইসলাম, পৌরশহরের হাদিউল ইসলাম ও ইউনুস আলীকে আসামী করে মামলা দায়ের করে। রাত ১২ টার দিকে আটককৃত সাইদুল ইসলামকে পুলিশের কাছে হস্তান্তর করে এবং ভিজিএফের ১৬৩ বস্তা চাল জব্দ করে থানায় পাঠানো হয়।

র‌্যাব-১৪’র সিপিসি-১, জামালপুর ক্যাম্পের এএসপি এএম সবুজ রানা বলেন, ‘আমরা একটি সংবাদ পাই যে এই গুদাম সরকার চাল রয়েছে। সংবাদের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হয় এবং একজনকে আটক করা হয়।’

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, ‘কাবিখার ৩৮৪ বস্তা গম জব্দ করা হয়। আগামী রোববার উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে ৩৮৪ বস্তা গমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ৩৮৪ বস্তা গমসহ গুদামটি সিলগালা করা হয়েছে।’

Share this post

scroll to top