শেরপুরে গরু ব্যবসায়ীর বাড়িতে হামলা, গরু চুরির অভিযোগ

Sherpur Hamla Newsশেরপুরের শ্রীবরদীতে পূর্ব শত্রæতার জের ধরে বসত বাড়িতে হামলা বাড়ি-ঘর ভাংচুর ও গরু চুরির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি পরিবার। রোববার (২৬ জুলাই) দুপুরে উপজেলা কর্ণঝোড়া বগুনাকান্দি এলাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ব্যবসায়ী বিপ্লব মিয়া।

তিনি বলেন, গত ২৫ জুলাই শনিবার ভোরে স্থানীয় ববি মিয়া, ছানু মিয়াসহ কয়েকজন আমাদের বাড়িতে অতর্কিতভাবে হামলা করে বাড়ি-ঘর ভাংচুর করে। আমাদের ঘুম ভাঙলে দেশীয় অস্ত্রে মুখে জিম্মী করে ঘরের ট্রাংক, সুকেস ভেঙে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়। এসময় বাঁধা দিলে আমাদেরকে মারধর করে এবং গোয়াল ঘর থেকে চারটি গরুও নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। ঘটনা ধামাচাপা দিতে ভারতীয় গরু বলে আমাদের উল্টো আমাদেরকে ফাঁসানোর চেষ্টা করছে। অথচ আমাদের গরুগুলোর মালিকানা রশিদ আছে।

ভুক্তভোগি ফাইজুর রহমান ও সমর আলী বলেন, আমারা দীর্ঘদিন যাবত গরুর ব্যবসা করি। কিন্তু ববি মিয়া, ছানু মিয়াসহ একটি সংঘবদ্ধ চক্র আমাদের কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে কর্ণঝোড়ায় আমাদের ব্যবসা করতে দিবে বলে হুমকি দেন এবং শনিবার রাতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটায়। আমরা এর সুষ্ঠ বিচারের দাবী জানাচ্ছি।

বিক্রেতা আবু সাঈদ ও নীল ফকির বলেন, আমাদের কাছ থেকে ওই চারটি গরু কর্ণঝোড়া হাট থেকে কিনেছে তারা। গরুগুলো আমাদের গৃহপালিত।

কর্ণঝোড়া গরুর হাটের ইজারাদার লিটন মিয়া বলেন, ফাইজুর রহমান ও সমর আলীরা দীর্ঘদিন যাবত গরুর ব্যবসা করছে। চারটি গরুও আমাদের হাট থেকে কিনেছে তারা।

এদিকে অভিযুক্ত ববি মিয়া বলেন, আমদের বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। আমাদেরকে সামাজিকভাবে হেয় করার জন্য এসব কার্যক্রম চালাচ্ছে তারা।

Share this post

scroll to top