শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর: হুইপ আতিক

‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনে শেরপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে শেরপুর সরকারি কলেজ থেকে শিক্ষকদের একটি বর্ণাঢ্য র‍্যালি শহর প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।

পরে শিক্ষক দিবস উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ আতিউর রহমান আতিক।

শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদের সভাপতিত্বে ও জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সরকার দলীয় হুইপ আতিক বলেন, শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়। একজন শিক্ষকের কিছু কাজও দায়বদ্ধতা আছে। এ কাজ ও দায়বদ্ধতা সহকর্মীদের কাছে, সমাজের কাছে, দেশ ও জাতির কাছে, আগামী প্রজন্মের কাছে। একজন সফল মানুষের পেছনে শিক্ষকের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। শিক্ষক শুধু সফল নয়, একজন ভালো মানুষ হতে শেখান। মানবিক বিপর্যয় বা বৈশ্বিক, অর্থনৈতিক সংকটে আক্রান্ত হয়েও সামাজিক, অর্থনৈতিক ও বুদ্ধিবৃত্তিক বিনির্মাণে শিক্ষকরা অবিরাম ভূমিকা রেখে চলেছেন। শিক্ষক হচ্ছেন সভ্যতার ধারক-বাহক। শিক্ষক শুধু শিক্ষাদানই করেন না তিনি মানুষ গড়ার কারিগরও।

তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আজ শিক্ষার মান অনেক উপরে। তার সুদর্শ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। শিক্ষা ব্যবস্থাকে মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top