শাহজালালে বিমানের জরুরি অবতরণ

হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে সৌদিয়া এয়ারলাইনসের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে বলে খবর পাওয়া গেছে। ফ্লাইটটি যান্ত্রিক ত্রুটির কারণে এই অবতরণ করে। ফ্লাইটটির গন্তব্য ছিল চীনের গুয়াংজু। আজ সোমবার (২১ অক্টোবর) রাত পৌনে আটটায় এই ঘটনা ঘটে। ফ্লাইটের ১৯৯ যাত্রীর সবাই নিরাপদে আছেন।

চীনের গুয়াংজু থেকে ২৯৯ আরোহী নিয়ে সৌদি আরবের রিয়াদগামী সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

উড়োজাহাটির একটি ইঞ্জিন বন্ধ হওয়ায় এটি জরুরি অবতরণে বাধ্য হয় বলে বিমানবন্দর সূত্র জানায়।

সূত্র জানায়, গুয়াংজু থেকে ২৯৯ জন যাত্রী নিয়ে সোমবার স্থানীয় সময় বিকাল ৪টা ২৩ মিনিটে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের এসভি ৮৮৫ ফ্লাইটটি ছেড়ে আসে। ফ্লাইটটি রিয়াদে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় অবতরণের কথা ছিল। কিন্তু বাংলাদেশের কাছাকাছি আসার পর বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে পাইলট ঢাকার শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার এএইচএম তৌহিদ-উল আহসান গণমাধ্যমকে বলেন, পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত জানানোর পরই আমরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সৌদির বিমানটি অবতরণ করে। তবে কোনো সমস্যা ছাড়াই বিমানটি নিরাপদে অবতরণ করেছে। তিনি জানান, ফ্লাইটে পাইলট, কেবিন ক্রু, যাত্রীসহ ২৯৯ জন আরোহী ছিলেন।

Share this post

scroll to top