লাল চিনিতে ভেজাল মেশানোর দায়ে স্বামী স্ত্রীকে ৬০ হাজার টাকা জরিমানা

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ঐতিহ্যবাহী লাল চিনিতে ভেজাল মিশানোর দায়ে স্বামী স্ত্রীকে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) দিনগত রাত সাড়ে ১১ টার দিকে ফুলবাড়ীয়া পৌর সভার ১ নং ওয়ার্ড লাহিড়ী পাড়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট নাহিদুল করিম। পৃথক ২ মামলায় স্বামী মজিবুর রহমান ও স্ত্রী লাকী আকতারের কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় ৩৫শ কেজি ভেজাল লাল চিনি ৪ ড্রাম নালীসহ ৪ লাখ টাকার মালামাল জব্দ করে তা ধ্বংস করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম। তিনি বলেন, “র‌্যাব-১৪ এর কাছে গোপন সংবাদ ছিল লাহেড়ীপাড়া এলাকায় খাদ্যে ভেজাল মিশ্রন করা হয়। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাব এর সহযোগিতায় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) রাত ১১.৩০মিনিটে সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সেখানে নালি, সাদা চিনি, আটা ও লাল চিনি মিশিয়ে পরিমাপ করে লাল চিনির প্যাকেট করা হচ্ছে। যা অবৈধভাবে খাদ্যে ভেজাল মিশ্রণ ছাড়া আর কিছুই না। আদালত পৃথক দু’টি মামলায় মজিবুর রহমান ও তার স্ত্রী লাকী আক্তার কে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার জরিমানা করা হয়। এ সময় ভেজাল লাল চিনি- ৩৫শ কেজি যার আনুমানিক মূল্য সাড়ে ৩ লাখ টাকা, পচা নালি ৪ড্রাম যার আনুমানিক মূল্য ৩৬ হাজার টাকাসহ মোট প্রায় ৪লাখ টাকার মালামাল জব্দ করে তা ধ্বংস করা হয়।

লাল চিনির দাম সাদা চিনির চেয়ে বেশি হওয়ায় স্বামী স্ত্রী মিলে লাল চিনিতে ভেজাল মিশিয়ে ভেজাল লাল চিনি তৈরি করে বাজারজাত করে আসছিলেন বলে জানা গেছে।

Share this post

scroll to top