রোনালদোর ক‌্যারিয়ারে এমনটা আগে হয়নি কখনো

টানা দুই ফাইনালে দুই শিরোপা হাতছাড়া! ক্রিস্টিয়ানো রোনালদোর ক‌্যারিয়ারে এতটা বাজে সময় আগে আসেনি কখনো।

গত বছরের শেষে সুপারকোপা ইতালিয়ানোর শিরোপা হাতছাড়া হওয়ার পর এবার রোনালদোর জুভেন্টাস হেরেছে কোপা ইতালিয়ার ফাইনাল। বুধবার রাতে নাপোলি পেনাল্টি শুট আউটে ৪-২ গোলে হারিয়েছে ‍জুভেন্টাসকে।

করোনার পরিস্থিতি কাটিয়ে মাঠে ফেরার পর জুভেন্টাস এখনও নিজেদের চেনা ফর্মে আসতে পারেনি। বিবর্ণ পুরো দল। বিশেষ করে সেন্টার ও ফরোয়ার্ডের খেলোয়াড়রা তালগোল পাকিয়ে ফেলছেন অহরহ। দলের সতীর্থদের মতো রোনালদোরও পারফরম‌্যান্স তলানিতে। সেমিফাইনালের দ্বিতীয় লেগে একাধিক বল মিস করেছিলেন সিআর সেভেন। ফাইনালেও তার পারফরম‌্যান্সের সূচক ওপরে উঠেনি। পুরো ম‌্যাচ খেলেছেন। স্পটে শট নিয়েছেন তিনটি। কিন্তু গোল-মেশিন রোনালদো গোল করাই যেন ভুলে গেছেন!

পাঁচবারের ব‌্যালন ডি’অর জয়ী রোনালদো দেশ ও ক্লাবের হয়ে ২৯ ট্রফি জিতেছেন। কোপা ইতালিয়ার ট্রফি জিতলে পর্তুগালের সুপারস্টার ৩০তম ট্রফি শোকেসে তুলতেন। কিন্তু নাপোলি সেই স্বপ্ন পূরণ হতে দেয়নি। ইতালির ক্লাবটি কোপা ইতালিয়ার ষষ্ঠ শিরোপা ঘরে তুলেছে।

শনিবার থেকে মাঠে গড়াচ্ছে সিরি আ লিগ। প্রথম ম‌্যাচে মাঠে নামবে টোরিনো ও পার্মা। জুভেন্টাসের প্রথম ম‌্যাচ ২২ জুন বোলগোনার বিপক্ষে। সারির শিষ‌্যরা ২৬ ম‌্যাচ শেষে এখনও পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। অন‌্যদিকে নাপোলি রয়েছে ছয়ে।

করোনার সংক্রমণ কাটিয়ে মাঠে ফিরে টানা দুই ম‌্যাচ বাজে সময় কাটালেন রোনালদো। সামনে লিগ শিরোপা ও চ‌্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম‌্যাচ। অদম‌্য রোনালদো পারবেন কি নিজের চেনা রূপে ফিরতে?

Share this post

scroll to top