ময়মনসিংহ মেডিক্যালে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ : কালকের মধ্যে হল ত্যাগের নির্দেশ

MMC Chatraleagueময়মনসিংহ মেডিক্যাল কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এ ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্র জানায়, চলতি শিক্ষাবর্ষের নবীণ শিক্ষার্থীদের দলে ভিড়ানো নিয়ে মঙ্গলবার সকাল ১১ টার দিকে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি অনুপম সাহা ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল হাসান সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় জাহেদুল ইসলাম তুষার, সৌমিত কুমার ও মেহেদী হাসান নামে শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে গুরুতর অবস্থায় সৌমিত কুমারকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অপর দু’জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়।

কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার খবরের সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার সকালে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম চলাকালে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে বাগবিতন্ডা হয়। বেলা ১১টার দিকে দু’পক্ষ লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. চিত্ত রঞ্জন দেবনাথ জানান, উদ্ভুত পরিস্থিতিতে বড় ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সিনিয়র শিক্ষকদের সাথে বৈঠক করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাত্রদেরকে আবাসিক হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে। ক্যাম্পাসের পরিস্থিতি এখন শান্ত এবং ভর্তি কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Share this post

scroll to top