ময়মনসিংহ বোর্ডে উচ্চতর গণিত ও বিজ্ঞান পরীক্ষায় অনুপস্থিত ৩৭৫

এসএসসির উচ্চতর গণিত ও বিজ্ঞান বিষয়ের পরীক্ষায় রোববার (২৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৩৭৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। তবে কোন বহিষ্কারের খবর পাওয়া যায়নি। এদিকে  আজকের পরীক্ষায় সারাদেশে অনুপস্থিত ছিল ৫ হাজার ১৩৮ জন পরীক্ষার্থী। সারাদেশে ৬ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে, আজ কোনো কক্ষ পরিদর্শক বহিষ্কার হয়নি। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, আজকের এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৫২০ জন, চট্টগ্রাম বোর্ডে ৪৪২ জন, রাজশাহী বোর্ডে ৬১৮ জন, বরিশাল বোর্ডের ৩৮৮ জন, সিলেট বোর্ডের ৩৪৬ জন, দিনাজপুর বোর্ডের ৩৭৯ জন, কুমিল্লা বোর্ডের ৩৬৮ জন, ময়মনসিংহ বোর্ডে ৩৭৫ জন এবং যশোর বোর্ডের ৭০২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া আজকের পরীক্ষায় ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ১জন, বরিশাল বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডে ১ জন ও কুমিল্লা বোর্ডে ২ জনসহ মোট ৬জন এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ কোনো কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়নি।

আগামী ২৫ ফেব্রুয়ারি এসএসসির জীববিজ্ঞান ও অর্থনীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে।

Share this post

scroll to top