ময়মনসিংহ থেকে চুরি করা ৮৮ টি কঙ্কালের হাড়সহ গ্রেপ্তার ৩

রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে মানব কঙ্কালের বিচ্ছিন্ন ৮৮টি হাড়সহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা রেলপথ থানা-পুলিশ। সোমবার তাঁদের গ্রেপ্তার হয়। এ সময় তাঁদের সঙ্গে থাকা একটি ট্রাভেল ব্যাগে তল্লাশি চালিয়ে এসব হাড় পাওয়া যায়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, মনিরুজ্জামান মনির, হারুনর রশিদ রুবেল ও আজিজুর রহমান। পুলিশ জানায়, এই তিনজন হাড় চুরি চক্রের সদস্য। ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার একটি কবরস্থান থেকে তাঁরা এসব হাড় নিয়ে এসেছেন।

ঢাকা রেলপথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ময়মনসিংহ থেকে পলিথিনে মুড়িয়ে ব্যাগে ভরে হাড়গুলো ঢাকা নিয়ে আসেন তাঁরা। ঢাকায় এক যুবক তাঁদের কাছ থেকে এগুলো কিনে নেওয়ার কথা ছিল। আমরা ওই ব্যক্তির নাম জেনেছি। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ জানায়, হাড়গুলো মুগদায় নিয়ে যাওয়ার কথা ছিল। এর মধ্যে রেলস্টেশনের পাবলিক টয়লেটের পাশে সন্দেহজনক গতিবিধির কারণে তাঁদের আটক করা হয়। পরে তাদের ব্যাগ খুলে হাড় পাওয়া যায়। এর মধ্যে মাথার খুলি, হাত-পায়ের হাড় ইত্যাদি রয়েছে। গ্রেপ্তার আজিজুর রহমান ঢাকার বিভিন্ন জায়গায় মানব কঙ্কাল বা হাড় বিক্রি করেন। অপর দুজন তাঁর সহযোগী। মূলত বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাঁদের ক্রেতা। তবে দেশে কঙ্কাল বেচাকেনা বৈধ নয়। এই চক্রের সদস্যরা এক বা দুই হাজার টাকা পায়। একটি কঙ্কাল সাধারণত ২০ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি হয়।

Share this post

scroll to top