ময়মনসিংহ-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ

ময়মনসিংহ-ঢাকা রুটে আওয়লিয়ানগর রেল স্টেশনে ভাওয়াল ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২৯ জুন) সকালে এ ঘটনা ঘটে।

এদিকে, এবার ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে ও ট্রেনের শিডিউল বিপর্য এড়াতে বিমানবন্দর স্টেশনে ঢাকাগামী ৭টি ট্রেন ৪ দিন যাত্রাবিরতি করবে না।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই দেশে অনুষ্ঠিত হতে পারে পবিত্র ঈদুল আজহা। তাই ঈদে ঘরমুখো যাত্রীর চাপ বেড়ে যায়। যাত্রীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হয় রেলকর্তৃপক্ষের। দেখা দেয় ট্রেনের শিডিউল বিপর্যয়। ওই সময় উত্তর ও পশ্চিমাঞ্চলগামী যাত্রীদের চাপ থাকে প্রচুর।

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) ফেসবুক পেজ থেকে জানা যায়, আগামী ৬ থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস (৭৬৬), কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮), দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮), একতা এক্সপ্রেস (৭০৬), পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪), লালমনি এক্সপ্রেস (৭৫২) ও রংপুর এক্সপ্রেস (৭৭২) ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে না।

এদিকে, ঈদ সামনে রেখে পশু খামারিদের ভোগান্তি কমাতে ও স্বল্প খরচে পশু ক্রেতাদের কাছে পৌঁছাতে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ৬-৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত গবাদিপশু পরিবহন করবে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন।

এ ছাড়া আগামী ১০ জুলাই ঈদের সম্ভাব্য তারিখ ধরে আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ট্রেনে ঈদযাত্রার ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে।

Share this post

scroll to top