ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজসহ দেশের ১২ ক্যাডেট কলেজে শতভাগ পাস

Mymensingh Girls cadet Collegeএবারের এসএসসি পরীক্ষায় দেশের ১২টি ক্যাডেট কলেজ থেকে অংশ নেওয়া ৬১২ পরীক্ষার্থীর সবাই পাস করেছে। এরমধ্যে ৬১০ জন পেয়েছে জিপিএ- ৫। ফেনী ও ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে দুইজন জিপিএ-৪ পেয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত ১২ টি ক্যাডেট কলেজ থেকে ৬১২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ৬১০ জন জিপিএ-৫ (এ+) পেয়েছে। ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ৫১জন পরীক্ষার্থীর মধ্যে ৫০জনই জিপিএ ফাইভ পেয়েছেন।

১৯৫৮ সালে প্রথম ক্যাডেট কলেজ চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত ক্যাডেট কলেজসমূহ বোর্ড পরীক্ষায় ধারাবাহিকভাবে সফলতার সঙ্গে ফলাফলের শীর্ষে অবস্থান করে আসছে। বরাবরের মত এবারও এসএসসি পরীক্ষায় ক্যাডেটরা ঈর্ষণীয় ফল অর্জন করেছে।

ক্যাডেট কলেজগুলো হচ্ছে, ফৌজদারহাট ক্যাডেট কলেজ, ঝিনাইদহ ক্যাডেট কলেজ, মির্জাপুর ক্যাডেট কলেজ, রাজশাহী ক্যাডেট কলেজ, সিলেট ক্যাডেট কলেজ, রংপুর ক্যাডেট কলেজ, বরিশাল ক্যাডেট কলেজ, পাবনা ক্যাডেট কলেজ, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ, কুমিল্লা ক্যাডেট কলেজ, ফেনী গার্লস ক্যাডেট কলেজ এবং জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ।

Share this post

scroll to top