ময়মনসিংহে ৬৯১টি ব্যালট পেপার উদ্ধার

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় দ্বিতীয় ধাপে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের জন্য বরাদ্দ ৬৯১ টি খালি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে পুটিজানা ইউনিয়নের বেড়ীবাড়ী সরাতিয়া প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে সিলবিহীন ব্যালট পেপার গুলো উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পুটিজানা ইউনিয়ন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি অফিসার জেসমিন নাহার।

তিনি বলেন, উদ্ধার করা ১০টি ব্যালট বইয়ের মধ্যে ৩টি পুরো ও বাকি ৭টি সিলবিহীন আংশিক কাটা ব্যালট পেপার বই উদ্ধার করা হয়। এ বিষয়ে আর বিস্তারিত জানাতে রাজি হননি তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল সিদ্দিক এবং উপজেলা রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার মোস্তফা কামাল।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোতালেব হোসেন জানান, শনিবার ( ১৩ নভেম্বর) বিদ্যালয় কক্ষ পরিষ্কার করার সময় তিনি ব্যালট পেপারের বইগুলো দেখতে পেয়ে উপজেলা প্রশাসনকে জানান। ব্যালট পেপারগুলো সিলবিহীন ছিল বলেও তিনি নিশ্চিত করেন।

ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল সিদ্দিক জানান, তাড়াহুড়া করে কেন্দ্র থেকে আসার সময় প্রিজাইডিং অফিসার ব্যালট পেপারগুলো কেন্দ্রে ফেলে এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাচন অফিস তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।

ঐ ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সোনালী ব্যাংক ফুলবাড়ীয়া সদর শাখার সিনিয়র অফিসার মাসুদুল ইসলাম বলেন, বিদ্যালয়ে ব্যালট পেপার পাওয়ার বিষয়টি তিনি শুনেছেন। ব্যালট পেপার কোথা থেকে আসলো এ বিষয়ে তিনি কিছু বলতে পারেননি।

Share this post

scroll to top